Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

পাকিস্তান নিয়ে কী এমন বললেন ট্রাম্প যাতে উদ্বেগ বাড়তে পারে ভারতের?

  • Written By:
Subscribe to Oneindia News

নয়াদিল্লি, ১ ডিসেম্বর : পাকিস্তান সরকার এক বিবৃতিতে জানিয়েছে, মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট-ইলেক্ট রিপাবলিকান ডোনাল্ড ট্রাম্প প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ ও পাকিস্তানকে প্রশংসায় ভরিয়ে দিয়েছেন।

ট্রাম্প বলেছেন, নওয়াজ 'অসাধারণ মানুষ', তাঁর সুখ্যাতি রয়েছে। ফলে যদি ভারত-পাকিস্তান দ্বিপাক্ষিক সমস্যার সমাধানে তাঁর কোনও সাহায্য প্রয়োজন হয় তাহলে তিনি সাহায্য করতে প্রস্তুত।

পাকিস্তান নিয়ে কী এমন বললেন ট্রাম্প যা উদ্বেগ বাড়াবে ভারতের?

জানা গিয়েছে, যুক্তরাষ্ট্রের ৪৫তম রাষ্ট্রপতিকে শুভেচ্ছা জানাতে টেলিফোন করেছিলেন পাকিস্তানের প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ। দু'জনের মধ্যে খানিকক্ষণ কথা হয়েছে। সেসময়ই নওয়াজের প্রশংসায় ভরিয়ে দিয়েছেন ট্রাম্প। এমনটাই প্রেস বিবৃতি প্রকাশ করে জানিয়েছে পাকিস্তান।

প্রসঙ্গত, নিজের দেশেই এখন তদন্তের মুখে নওয়াজ। অভিযোগ, বিদেশে টাকা পাচার করে দিচ্ছেন তিনি। পানামা পেপার্সে তাঁর ও পরিবারের অন্য সদস্যদের নাম দিয়ে প্রতিবেদনও বেরিয়েছে।

প্রেস বিবৃতিতে বলা হয়েছে, ট্রাম্প এমনভাবে শরিফের সঙ্গে কথা বলেছেন যেন মনে হয়েছে তারা দুজন একে-অপরকে বহুদিন ধরে চেনেন। পাকিস্তানি জনগণকেও বুদ্ধিমান বলে আখ্যা দিয়েছেন ট্রাম্প। এমনকী যেকোনও সময় চাইলেই শরিফ যোগাযোগের জন্য ফোন করতে পারেন বলে নাকি জানিয়েছেন ট্রাম্প।

তবে এই বিবৃতি যদি সত্যি হয় তাহলে কেন ট্রাম্প এমন বললেন তা এখনও স্পষ্ট নয়। একদিকে সন্ত্রাসবাদের বিরুদ্ধে লড়ার অঙ্গীকার করেছে যুক্তরাষ্ট্র। সেদেশের সেনেটে পাকিস্তানকে জঙ্গি রাষ্ট্র বলে ঘোষণার বিলও পেশ হয়ে গিয়েছে। এই অবস্থায় নওয়াজ-ট্রাম্প সৌহার্দ্যমূলক বার্তালাপের ফল কি হয় তার দিকেই আগামিদিনে তাকিয়ে থাকতে হবে ভারত সহ গোটা বিশ্বকে।

English summary
Donald Trump called Nawaz Sharif 'a terrific guy' with 'a very good reputation'?
Please Wait while comments are loading...