Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

মিশেলের হিলারির সমালোচনাকে হাতিয়ার করে পাল্টা দিলেন ট্রাম্প

  • By: SHUBHAM GHOSH
Subscribe to Oneindia News

ওয়াশিংটন, অক্টোবর ২৪ : ডেমোক্র্যাট প্রতিপক্ষ হিলারি ক্লিন্টন, তাঁর স্বামী প্রাক্তন রাষ্ট্রপতি বিল ক্লিন্টন বা বর্তমান রাষ্ট্রপতি বারাক ওবামাকে তো নানা সময়ে বিঁধেছেনই, এবারের মার্কিন রাষ্ট্রপতি নির্বাচনের রিপাবলিকান পদপ্রার্থী ডোনাল্ড ট্রাম্প এবার একহাত নিলেন সে-দেশের ফার্স্ট লেডি মিশেল ওবামাকে।

মিশেল সম্প্রতি বেশ কয়েকটি জনসভায় ট্রাম্পের কড়া সমালোচনা করার পর তাঁর বিরুদ্ধে এই প্রথম মুখ খুললেন রিপাবলিকান পদপ্রার্থী নিউয়র্কের এই ধনকুবের।

মিশেলের হিলারির 'সমালোচনা' হাতিয়ার করে পাল্টা দিলেন ট্রাম্প

এবং মিশেলের মোকাবিলায় তিনি ফিরিয়ে নিয়ে এলেন ২০০৭ সালে তাঁর করা একটি মন্তব্যকে। সেই বছর আইওয়া প্রদেশের আটলান্টিক শহরে মিশেল একটি অনুষ্ঠানে বলেছিলেন: "আমাদের মতে, যদি আপনি নিজের ঘরই সামলাতে না পারেন, তাহলে হোয়াইট হাউস সামলানো আপনার কম্মো নয়।"

পরের বছরেই ডেমোক্র্যাটদের পক্ষে রাষ্ট্রপতি পদপ্রার্থীত্বের প্রতিযোগিতায় নেমেছিলেন মিশেলের স্বামী বারাক এবং হিলারি।

রাজনৈতিক বিশেষজ্ঞদের মতে, স্বামীর হয়েই সেদিন কথা বলেছিলেন মিশেল, এবং বিঁধেছিলেন তাঁর প্রতিদ্বন্দ্বী হিলারিকে। যদিও একবারও হিলারির নাম তিনি নেননি নিজের বক্তব্য রাখার সময়ে।

এই বছর অবশ্য সেই মিশেলই হিলারির দরাজ প্রশংসা করেছেন। বিভিন্ন জনসভায় বার্তা দিতে গিয়ে বলেছেন যে মার্কিন যুক্তরাষ্ট্রকে যোগ্য নেতৃত্ব হিলারিই দিতে পারেন, তাঁর প্রতিপক্ষ নয়। এবারে অবশ্য হিলারির নাম নিলেও মিশেল এড়িয়ে গিয়েছেন ট্রাম্পের নাম।

আর এখন পাল্টা আক্রমণে গিয়ে ট্রাম্প বলেছেন মিশেল আসলে হিলারিকে পছন্দ করেন না যদিও জনসভাগুলিতে তাঁর ভাষণ শুনে তা বোঝার উপায় নেই। রবিবার (অক্টোবর ২৩) সকালে এই বিষয়টিকে তুলে ধরে ট্রাম্প টুইটও করেন।

ট্রাম্প এও বলেন যে তাঁর রাষ্ট্রপতি স্বামীর মতোই মিশেল প্রচার করতে ব্যস্ত তাই এইসব কথা বলেছেন। তাঁর প্রশ্ন: এখন যখন মিশেল হিলারিকে প্রশংসায় ভরিয়ে দিচ্ছেন, তখন কেন তাঁর সেই এক দশক আগে করা মন্তব্য নিয়ে কেউ কথা বলছে না?

বারাক ওবামার ২০০৮ সালের নির্বাচনী প্রচারের মুখ্য উপদেষ্টা ডেভিড এক্সেলরড অবশ্য বলেছেন যে সেবারের প্রচারে মিশেল হিলারিকে আক্রমণ করছেন এমন কোনও ছবি বা বিজ্ঞাপন দেখানো হয়নি।

এই মাসের মাঝামাঝি একটি টেপের মাধ্যমে এক দশক আগে ট্রাম্পের মহিলাদের বিরুদ্ধে করা কুরুচিকর মন্তব্য ফাঁস হয়ে যাওয়ার পর উত্তাল হয়ে ওঠে মার্কিন রাজনীতি। আর তার পরেই ডেমোক্র্যাট জনসভায় রিপাবলিকান পদপ্রার্থীকে তুলোধোনা করেন মিশেল।

English summary
Donald Trump hits back at Michelle Obama, asks why is nobody talking about her criticism of Hillary Clinton in 2007
Please Wait while comments are loading...