Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

বন্দুকবাজ চিকিৎসক, নিউ ইয়র্কের হাসপাতালে তুলকালাম ঘটনা

  • Posted By: Dibyendu
Subscribe to Oneindia News

বার চিকিৎসকের হাতেই কিনা উঠে এল বন্দুক। আর সেই বন্দুকের গুলিতে মৃত এক মহিলা চিকিৎসক। গুলিতে আহত ৬ জন চিকিৎসক মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছেন। ঘটনাটি ঘটেছে নিউ ইয়র্কের ব্রোনক্স লিবানন হাসপাতালে।

অভিযুক্ত চিকিৎসক হেনরি বেলোর বিরুদ্ধে একাধিক যৌন হেনস্থার অভিযোগ উঠেছিল। সেই অভিযোগের প্রেক্ষিতেই ক্ষিপ্ত হয়ে নিউ ইয়র্কের ব্রোনক্স লিবানন হাসপাতালে বন্দুক নিয়ে হামলা চালান ওই চিকিৎসক। মাথায়, বুকে পেটে গুলি লাগে একাধিক চিকিৎসকের। হামলার পরে নিজের গায়েই আগুন দেন তিনি। ঘটনায় ওই চিকিৎসকও মারা যান।

বন্দুকবাজ চিকিৎসক, নিউইয়র্কের হাসপাতালে তুলকালাম ঘটনা

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, হাসপাতালে বন্দুকের গুলির শব্দে সবাই চমকে যান। হাসপাতালের কর্মী, নার্স এই হামলা থেকে বাঁচতে যে যেখানে পেরেছেন সেখানেই ঘরে লুকিয়ে পড়েন এবং সেই ঘরের দরজাও বন্ধ করে দেন। অন্যদিকে, রোগী ও পরিজনরা ভয়ার্ত হয়ে ছুটোছুটি করতে থাকেন।

হাসপাতালের তৃতীয়তলের এমারজেন্সিতে থাকা রেনাল্ডো ডেল ভিলার নামে এক রোগী জানিয়েছেন, তিনি ভেবেছিলেন তিনি মরতে চলেছেন। নিরাপত্তা আধিকারিকরা জানিয়েছেন, বছর ৪৫-এর হেনরি বেলো ওই হাসপাতালের মেডিসিন ফিজিসিয়ান। হাসপাতালের ১৬ ও ১৭ তলায় এই হামলায় তিনি AR-15 বন্দুক ব্য়বহার করেন বলে জানিয়েছেন নিরাপত্তা আধিকারিকরা। একাধিক যৌন হেনস্থার অভিযোগে, ২০১৫-তে হাসপাতালের কাজ ছাড়তে বাধ্য হন ওই চিকিৎসক।

বন্দুকবাজ চিকিৎসক, নিউইয়র্কের হাসপাতালে তুলকালাম ঘটনা

পুলিশ সূত্রে জানা গেছে, 911 নম্বর থেকে ফোনে স্বয়ংক্রিয় বন্দুকধারীর খবর পেয়ে হাসপাতালে যায় পুলিশ। প্রত্যেকটি ফ্লোরে চলে চিরুনি তল্লাশি। পরে চিকিৎসককে মৃত অবস্থায় পাওয়া যায়।

১২০ বছরের পুরনো ওই হাসপাতালে ১০০০ শয্যা রয়েছে। এবং নিউ ইয়র্ক শহরে অন্যতম ব্যস্ত হাসপাতাল এটি।

২০১১ সালে ওই ব্রোনক্স লিবানন হাসপাতালে দুজনের ওপর গুলি চালানো হয়। সেটি দুষ্কৃতীদের কাজ ছিল বলে জানিয়েছেন নিউ ইয়র্ক পুলিশ।

English summary
Doctor,accused of sexual harasment, attacks hospital with a gun in New York, killed one
Please Wait while comments are loading...