Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

এই ব্যক্তিই গত ২০ বছরে পাকিস্তানের প্রথম হিন্দু মন্ত্রী

  • Posted By: Dibyendu
Subscribe to Oneindia News

কুড়ি বছরের ব্যবধান। পাক মন্ত্রিসভায় জায়গা পেলেন এক হিন্দু মন্ত্রী। নাম দর্শন লাল। পেশায় চিকিৎসক এই মন্ত্রীকে আপাতত পাকিস্তানের চারটি প্রদেশের মধ্যে সংযোগ রক্ষার দায়িত্ব সামলাতে হবে।

সিন্ধ প্রদেশের ঘোটকি জেলার মীরপুর মাথেলোর বাসিন্দা দর্শন লাল ২০১৩-র নির্বাচনে পাকিস্তান মুসলিম লিগ এন-এর হয়ে জিতে ন্যাশনাল অ্যাসেম্বলিতে এসেছেন।

এই ব্যক্তিই গত ২০ বছরে পাকিস্তানের প্রথম হিন্দু মন্ত্রী

শুক্রবারই শপথ নিয়েছে পাকিস্তানের অন্তর্বর্তী প্রধানমন্ত্রী শাহিদ খোকন আব্বাসির নয়া মন্ত্রিসভা। ৪৭ সদস্যের এই নতুন মন্ত্রিসভায় পূর্ণমন্ত্রী ২৮ জন, রাষ্ট্রমন্ত্রী ১৯ জন। পদচ্যুত প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের সঙ্গী এবং সহযোগীদের নিয়েই মন্ত্রিসভা সাজিয়েছেন নতুন প্রধানমন্ত্রী শাহিদ খোকন আব্বাসি।

এই ব্যক্তিই গত ২০ বছরে পাকিস্তানের প্রথম হিন্দু মন্ত্রী

সুপ্রিম কোর্টে ফৌজদারি মামলা চললেও, ইশাক দারকে মন্ত্রিসভায় ফের অর্থমন্ত্রকের দায়িত্ব দেওয়া হয়েছে। খাজা আসিফকে দেওয়া হয়েছে বিদেশমন্ত্রীর দায়িত্ব। নওয়াজ শরিফের মন্ত্রিসভায় প্রতিরক্ষা ও বিদ্যুৎমন্ত্রী ছিলেন খাজা আসিফ।

পাকিস্তানে শেষ বারের মতো হিন্দু মন্ত্রী হয়েছিলেন 'পাকিস্তান হিন্দু পার্টি'-র প্রতিষ্ঠাতা রানাচন্দ্র সিং। জুলফিকার আলি ভুট্টো এবং বেনজির ভুট্টোর কাছে লোক হিসেবে পরিচিত রানাচন্দ্র সিং পাকিস্তান পিপিলস পার্টি ত্যাগ করে পাকিস্তান হিন্দু পার্টির প্রতিষ্ঠা করেছিলেন।

English summary
Darshan Lal becomes first hindu in 20 years in Pakistan Ministry
Please Wait while comments are loading...