Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

সিংহ নিয়ে রাস্তায় ভ্রমণ মালিকের, আতঙ্কে করাচি

  • Posted By: Dibyendu
Subscribe to Oneindia News

করাচির করিমাবাদের রাস্তায় সিংহ। পাকিস্তানে অন্যতম বড় ও ব্যস্ত শহরের ব্যস্ত রাস্তায় সিংহ দেখে অনেকে যেমন আতঙ্কিত হয়েছেন, আবার অনেকে সিংহ দেখতে ভিড়ও জমিয়েছেন। এই ছবি ইতিমধ্যেই ভাইরাল হয়েছে।

সিংহ নিয়ে রাস্তায় ভ্রমণ মালিকের, আতঙ্কে করাচি

ভিডিও-তে সিংহটিকে প্রায় ঝুলন্ত অবস্থায় একটি ট্রাকের পাশে দেখা যাচ্ছে। কিন্তু বসতি এলাকায় কোনও রকমের সাবধানতামূলক ব্যবস্থা না নিয়ে সাধারণ মানুষের মধ্যে নিয়ে যাওয়া নিয়ে প্রশ্ন উঠতে শুরু করে।

অতি উৎসাহীরা অবশ্য কৌতুহলী দৃশ্যে ট্রাকটিকে ঘিরেই দাঁড়িয়ে ছিলেন। যাতে তাঁরা নিজেদের ক্ষতিরসম্ভাবনাই বাড়িয়ে তুলেছিলেন।

সিংহ নিয়ে রাস্তায় ভ্রমণ মালিকের, আতঙ্কে করাচি

ছবিটি সম্ভবত তোলা হয়েছিল, রাস্তার পাশেরই কোনও একটি গাড়ি থেকে। গাড়ির যাত্রীরা অবশ্য যে ভাবে সিংহটিকে নিয়ে যাওয়া হচ্ছিল, তা নিয়ে সমালোচনায় সরব ছিলেন। সঙ্গে সঙ্গে সিংহটি যদি ওই মুহুর্তে কোনওভাবে ঘন বসতিপূর্ণ ওই এলাকায় ছাড়া পেয়ে যায়, তাহলে ওই এলাকায় যে পরিস্থিতি তৈরি হতো, তা নিয়েও আলোচনা করছিলেন তারা।

সিংহটিকে নিয়ে একই মনোভাব পোষণ করেছেন অনেকেই এবং সোশ্যাল মিডিয়ায় ছবিটি ভাইরাল হয়ে যায়। সঙ্গে সঙ্গে প্রাণীদের অধিকার রক্ষা নিয়ে সরব হন অনেকেই।

সিন্ধ এলাকার অভ্যন্তরীণ মন্ত্রী ভাইরাল ছবিটি দেখার পরে নির্দেশ দিলে করাচি পুলিশ ব্যবস্থা নেয়। সেই রাতেই সিংহের মালিক সাকলাইনকে গ্রেফতার করে পুলিশ। সিংহটিকেও নির্দিষ্টস্থানে সরানো হয়।

মালিকের দাবি, সিংহটির শরীর ভাল না থাকায়, চিকিৎসকের কাছে দেখিয়ে ফেরত আনা হচ্ছিল। সিংহ রাখার লাইসেন্স সাকলাইনের কাছে থাকলেও, গত বছরেই তার মেয়াদ শেষ হয়ে গিয়েছিল বলে জানিয়েছে করাচি পুলিশ।

English summary
Curious spectators circled a truck with a lion, police arrested its owner.
Please Wait while comments are loading...