Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

জন্ম থেকেই কোষ্ঠকাঠিন্যে জেরবার তরুনের পেট থেকে যা বেরোল

Subscribe to Oneindia News

কোষ্ঠ কাঠিন্যের সমস্যা অনেকেরই শোনা যায়। তবে তার ফল যে এত সাংঘাতিক হতে পারে, তা বোধ হয় কল্পনারও অতীত! চিনের এক ২২ বছরের তরুনও কোষ্ঠ কাঠিন্যের সমস্য়ায় অনেক দিন ভুগছিলেন। আর শেষমেশ সেই সমস্যা থেকে উদ্ধার পেতে অস্ত্র পোচার করে বের করতে হয় মল। যার ওজন ১৩ কেজি।

জানা যায়, চিনের ওই তরুন জন্ম থেকে কোষ্ঠকাঠিন্যের শিকার। বহুদিন ধরেই হির্সপ্রাঙ্গ নামক এক কঠিন ব্যাধিতে ভুগছিলেন তিনি। এই ধরনের রোগ সাধারণত নবজাতকের হয়ে থাকে। নার্ভ জনিত কিছু সমস্যার দরুন এই ধরনের রোগ দেখা যায়।

জন্ম থেকেই কোষ্ঠকাঠিন্যে জেরবার তরুনের পেট থেকে যা বেরোল

এই ধরনের রোগে কোষ্ঠকাঠিন্য ক্রমাগত হতেই থাকে। যার ফলে শুরু হয় মেগা কোলনের সমস্যা।এই রোগ থেকে সেরে উঠতে প্রয়োজন প্রথম থেকে চিকিৎসা। কারণ অল্পে যদি এর চিকিৎসা না হয়ে থাকে, তাহলে তা মারণব্যাধিও প্রমাণিত হতে পারে।

উল্লেখ্য, ৩০ ইঞ্চি লম্বা ও ১৩ কেজি ওজনের মলটি বের করা হয়েছে ৩ ঘণ্টার অস্ত্রপোচারের পর। তবে পেটে জমে থাকা এই মল, ও কোষ্ঠ কাঠিন্যের সমস্যা থেকে নিস্তার পেতে তিনি কিছু মোমের বাতি জাতীয় জিনিস ব্যবহার করেছেন।

English summary
Doctors in China have removed nearly 13kg of faecal matter from the intestine of a 22-year-old man, who was constipated since birth, reports said.
Please Wait while comments are loading...