Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

ব্রিটেনের এই ব্যক্তিই জন্ম দিলেন এক কন্যা সন্তানের, পড়ুন এক আশ্চর্য কাহিনি

Subscribe to Oneindia News

ব্রিটেনের প্রথম পুরুষ হিসাবে গর্ভে ভ্রুণ ধারণ করে, শিশুকন্যার জন্ম দিলেন হেডেন ক্রস। যদিও গর্ভে ভ্রুণ ধারণ করার জন্য তাঁকে সাহায্য নিতে হয় এক স্পার্ম ডোনারের। এর আগে , তিনি তাঁর গর্ভধারণের কথা জানিয়ে তাক লাগিয়ে দেন দুনিয়াকে। তারপর এবার সুস্থ শিশুকন্যার জন্ম দিয়ে আবারও খবরের শিরোনামে হেডেন ক্রস।[আরও পড়ুন:গর্ভবতী মহিলারা খুন করতে পারবেন, কোথায় পাশ হল এমন আইন, জেনে নিন]

হেডেন ক্রসের শিশুকন্যার জন্ম হয় অস্ত্রোপচার করে। তাঁর সন্তান সদ্যোজাত 'ট্রিনিটি' তাঁর চোখের মণি বলে দাবি করেছেন গর্বিত বাবা হেডেন। ব্রিটেনের গ্লসেস্টার শেয়ার রয়্যাল হাসপাতালে সন্তানের জন্ম দেন তিনি। উল্লেখ্য, ইতিমধ্যেই চিকিৎসার মাধ্যমে হর্মোন ট্রান্সপ্লান্ট করে হেডেন মহিলা থেকে সম্পূর্ণ পুরুষ হওয়ার পথে এগিয়ে চলেছেন।[আরও পড়ুন:পুরুষ ময়ূরের 'অশ্রু'-তেই কি গর্ভবতী হয় স্ত্রী ময়ূর, জানতে কেরলের পাখিরালয়ে উপচে পড়ছে ভিড়]

ব্রিটেনের এই ব্যক্তিই জন্ম দিলেন এক কন্যা সন্তানের, পড়ুন এক আশ্চর্য কাহিনি

বর্তমানে তিনি লিঙ্গের দিক থেকে পুরুষ হিসাবেই , ব্রিটেনের বৈধ নাগরিকত্বে রয়েছেন। গত তিন বছর ধরেই তাঁর পরিচায় রয়েছে পুরুষ হিসাবে। তবে তাঁর লিঙ্গ পরিবর্তনের গোটা প্রক্রিয়াটা থমকে যায়, যখন ব্রিটেনের ন্যাশনাল হেল্থ সার্ভিস তাঁকে ৪০০০ পাউন্ডের অর্থ সাহায্য দেওয়া থেকে সরে দাঁড়ায়। এই অর্থমূল্যের দ্বারা ক্রসের ডিম্বানুকে 'ফ্রিজ' করে রাখার বন্দোবস্ত করার পরিকল্পনা ছিল বলে জানা গিয়েছে। যার দ্বারা সে পুরুষ হলেও গর্ভধারণ করতে পারার ক্ষমতা রাখতে পারত।

ব্রিটেনের এই ব্যক্তিই জন্ম দিলেন এক কন্যা সন্তানের, পড়ুন এক আশ্চর্য কাহিনি

বিশ্বের সংবাদ মাধ্যমে ঝড় তুলে দেওয়া ২১ বছরের হেডেনের আগের নাম ছিল পিয়েজ। অবশ্যই তখন তাঁর পরিচয় ছিল মহিলা হিসাবে। তবে সন্তানের জন্মদানের পর গর্বিত বাবা হিসাবে হেডেন এখন চাইছেন তাঁর সম্পূর্ণ লিঙ্গ পরিবর্তন। ভবিষ্যতে তা করে তিনি আরও কোনও নতুন চমক আনেন কী না এখন সেটাই দেখার।

English summary
A 21-year-old man has become the first in Britain to give birth after he put his sex transition on hold to get pregnant by a sperm donor.
Please Wait while comments are loading...