Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

আমেরিকার মিত্রদেশ ব্রিটেনে শনিবার পুড়বে ৩৬-ফুট উঁচু 'রাবণ' ট্রাম্পের কুশপুত্তলিকা

  • By: SHUBHAM GHOSH
Subscribe to Oneindia News

নিউ ইয়র্ক, ৩ নভেম্বর : ১৬০৫ সালের ৫ নভেম্বর ব্রিটেনের রাজাকে হত্যা করার কুখ্যাত 'গানপাউডার প্লট' ব্যর্থ হওয়ার উপলক্ষেই পালিত হয় এই দহনোৎসব।

গত দু'দশক যাবৎ গাই ফক্সের কুশপুত্তলিকার পাশাপাশি একজন সেলিব্রিটিকেও বেছে নেওয়া হয় ব্যাঙ্গার্থে এবং তাঁর মূর্তিও পোড়ানো হয় এই উৎসবে। আর এই বছর উদ্যোক্তারা বেছে নিয়েছেন ব্রিটেনের মিত্র দেশ আমেরিকারই রাষ্ট্রপতি পদপ্রার্থী ট্রাম্পকে। আগামী শনিবার, মার্কিন রাষ্ট্রপতি নির্বাচনের ঠিক তিনদিন আগে সম্পন্ন হবে এই 'ট্রাম্প দহন'।

ব্রিটেনে শনিবার পুড়বে ট্রাম্পের বিরাট কুশপুত্তলিকা

উদ্যোক্তারা জানিয়েছেন যে সোশ্যাল মিডিয়ায় ভোটাভুটিতে ট্রাম্পই উঠে আসেন দহন প্রার্থী হিসেবে এবং জনসাধারণের আবদার মেনে তাঁরই ৩৬-ফুট উঁচু মূর্তি তৈরি করা হয়েছে পোড়ানোর উদ্দেশে। এই উপলক্ষ্যে ফক্স এবং ট্রাম্পের মূর্তি পোড়ানো ছাড়াও হবে বাজি ফাটানো এবং কুচকাওয়াজ। ট্রাম্পের বাঁহাতে আবার ধরা রয়েছে তাঁর প্রতিপক্ষ হিলার ক্লিন্টনের মাথাও।

এবারের প্রার্থীচয়ন বেশ কঠিনই ছিল বলে জানিয়েছেন উদ্যোক্তারা। প্রায় দশজন প্রার্থীর মধ্যে থেকে শেষ অবধি ট্রাম্পই সবচেয়ে বেশি 'সমর্থন' পান।

এই পর্বে ট্রাম্পের প্রতিপক্ষদের মধ্যে ছিলেন বিএচএস বিতর্কের সঙ্গে জড়িত স্যার ফিলিপ গ্রিন, ইংল্যান্ডের অপসারিত ফুটবল কোচ স্যাম আলারডাইস, বিদেশ সচিব বরিস জনসন এবং 'এক্স ফ্যাক্টর' প্রতিযোগী হানি জি।

গত বছর এই দহনোৎসবে পোড়ানো হয়েছিল প্রাক্তন ফিফা প্রেসিডেন্ট সেপ ব্লাটারের কুশপুত্তলিকা।

English summary
British society to burn 36-foot statue off Donald Trump on November 5
Please Wait while comments are loading...