Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

পাকিস্তানে দরগায় আত্মঘাতী বিস্ফোরণ, হত অন্তত ১০০, দায় স্বীকার আইএসের

  • Posted By:
Subscribe to Oneindia News
করাচি, ১৬ ফেব্রুয়ারি : পাকিস্তানের সিন্ধ প্রবেশের সেহওয়ান শহরের একটি দরগায় আত্মঘাতী বিস্ফোরণে অন্তত ১০০ জনের মৃত্যুর পাওয়া গিয়েছে। ঘটনায় আহত অন্তত শতাধিক। হামলার দায় স্বীকার করেছে আইএসআইএস। এই নিয়ে গত এক সপ্তাহে পরপর পাঁচটি আত্মঘাতী হামলা হল পাকিস্তানে।

জানা গিয়েছে, এদিন জনবহুল দরগা এলাকায় এক আত্মঘাতী নিজেকে বোমা মেরে উড়িয়ে দেয়। সুফি লাল শাহবাজ কলন্দরের দরগায় এই ঘটনাটি ঘটেছে বলে পুলিশ জানিয়েছে।

পাকিস্তানে দরগায় আত্মঘাতী বিস্ফোরণ, হত অন্তত ৫০, আহত শতাধিক

আত্মঘাতী বোমারু দরগার মূল ফটক দিয়ে ভিতরে ঢুকে নিজেকে উড়িয়ে দেয়। সেইসময়ে নিত্যদিনের মতো প্রথা মেনে সুফি নৃত্য 'ধামাল' পরিবেশিত হচ্ছিল। প্রথমে ওই জঙ্গি একটি গ্রেনেড ছোঁড়ে। যদিও সেটা ফাটেনি। পরে নিজেকে বিস্ফোরণে উড়িয়ে দেয়।

পুলিশ ও হাসপাতাল সূত্রে জানানো হয়েছে, ঘটনায় অন্তত ১০০ জনের মৃত্যু হয়েছে, আহত হয়েছেন ১০০ জনের বেশি। তাদের হাসপাতালে নিয়ে আসা হয়েছে। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে। যদিও প্রথমে কোনও জঙ্গি সংগঠন এই হামলার দায় স্বীকার করেনি। মনে করা হয়েছিল তেহেরিক-ই-তালিবান জঙ্গিরাই এই ঘটনা ঘটিয়েছে। তবে পরে আইএস দায় স্বীকার করে।

প্রসঙ্গত, ২০০৫ সাল থেকে পাকিস্তানের সুফি দরগাগুলিকে আক্রমণ করে চলেছে তেহেরিক-ই-তালিবান জঙ্গিরা। এখনও পর্যন্ত ২৫টি দরগায় এই জঙ্গিরা হামলা চালিয়েছে।

English summary
A bomb ripped through a crowded Sufi shrine Thursday killing at least 100 people in southern Pakistan, officials said.
Please Wait while comments are loading...