Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

পাকিস্তানের বালুচিস্তানে সুফি দরগায় বিস্ফোরণে হত ৫২, দায় স্বীকার আইএসআইএসের

  • Written By:
Subscribe to Oneindia News

করাচি, ১৩ নভেম্বর : পাকিস্তানের বালুচিস্তানে এক সুফি দরগায় হামলা চালাল ইসলামিক জঙ্গিগোষ্ঠী আইএসআইএস। ঘটনায় অন্তত ৫২ জনের মৃত্যু হয়েছে, আহতের সংখ্যা শতাধিক বলে জানা গিয়েছে।

জানা গিয়েছে, পাকিস্তানের শাহ নুরানি শ্রাইনে এই বিস্ফোরণ ঘটে। ঘটনার সময়ে দরগার ভিতরে বহু মানুষ ছিলেন। বালুচিস্তান প্রদেশের মন্ত্রী সরফরাজ বুগতি জানান ঘটনায় হত হয়েছেন ৫২ জন, আহত শতাধিক।

পাকিস্তানের বালুচিস্তানে সুফি দরগায় বিস্ফোরণে হত ৪৩

নিত্যদিন এই দরগায় সূর্যাস্তের সময়ে ধর্মীয় নৃত্যানুষ্ঠান অনুষ্ঠিত হয়। তা দেখতে বহু মানুষ আসেন। শনিবারও তেমনই বহু মানুষ সেখানে উপস্থিত হন। তখনই এই বিস্ফোরণ ঘটে।

পাকিস্তানের বন্দর শহর করাচি থেকে ১০০ কিলোমিটার দূরে বন্দর শহর করাচিতে এই দরগাটি অবস্থিত। ঘটনার পরে আহতদের চিকিতসার জন্য করাচিতেই নিয়ে আসা হয়েছে। এছাড়া উদ্ধারকার্য চালানোর জন্য সেনা নামানো হয়েছে।

আইএস জঙ্গিগোষ্ঠী তাদের সংবাদসংস্থা আল আমাকের মাধ্যমে এই হামলার দায় স্বীকার করলেও এখনও পরিষ্কার নয় যে এটি আত্মঘাতী হামলা নাকি কোনও জায়গায় বিস্ফোরক রেখে বিস্ফোরণ ঘটানো হয়েছে কিনা।

প্রসঙ্গত, বালুচিস্তান গত একবছর ধরেই নানা ইস্যুতে অশান্ত হয়ে রয়েছে। একদিকে যেমন এখানে বারবার জঙ্গি হামলার ঘটনা ঘটছে, তেমনই এখানের অধিবাসীরা পাকিস্তানি সরকারের বিরুদ্ধে নানা অভিযোগে সরব হয়েছেন। ফলে বারবার সংবাদ শিরোনামে উঠে এসেছে পাকিস্তানের এই পার্বত্য এলাকা।

English summary
Blast at Balochistan Sufi shrine kills 43, ISIS claims responsibility
Please Wait while comments are loading...