Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

বিশ্বের প্রথম ট্রিলিয়নেয়ার হতে চলেছেন বিল গেটস!

  • Posted By:
Subscribe to Oneindia News

ওয়াশিংটন, ২৫ জানুয়ারি : আর মাত্র ২৫ বছর পরে মাইক্রোসফটের প্রতিষ্ঠাতা বিল গেটসের মুকুটে এমন পালক যুক্ত হবে যা সারা বিশ্বে আর কারও নেই। তিনিই হতে চলেছেন বিশ্বের প্রথম ট্রিলিয়নেয়ার। অন্তত নতুন গবেষণার ফলাফল সেটাই বলছে।

গবেষণা ফার্ম অক্সফাম ইন্টারন্যাশনালের নতুন গবেষণা অনুযায়ী বিশ্ব পেতে চলেছে প্রথম ট্রিলিয়নেয়ার। তিনি হলেন বিল গেটস। তবে আজ থেকে ২৫ বছর পরে যখন এমন ঘটনা ঘটবে তখন বিলের বয়স হবে ৮৬ বছর।

বিশ্বের প্রথম ট্রিলিয়নেয়ার হতে চলেছেন বিল গেটস!

সমীক্ষায় বলে হয়েছে, ২০০৯ সালের পর থেকে বিল গেটসের সম্পত্তির পরিমাণ প্রতিবছরে ১১ শতাংশ হারে বেড়ে চলেছে। এভাবে চলতে থাকলে নির্ধারিত সময়েই বিল এই মাইলফলক ছুঁয়ে ফেলবেন।

২০০৬ সালে বিল যখন মাইক্রোসফট ছেড়েছিলেন তখন তাঁর সম্পত্তির পরিমাণ ছিল ৫০ বিলিয়ন মার্কিন ডলার। আর এই ২০১৭ সালে তাঁর সম্পত্তির পরিমাণ বেড়ে দাঁড়িয়েছে ৮৪.২ বিলিয়ন মার্কিন ডলারে।

প্রসঙ্গত, এর আগে অক্সফাম নিজেদের গবেষণায় জানিয়েছিল, সারা পৃথিবীর মোট সম্পদের অর্ধেক কব্জা করে বসে রয়েছেন কতিপয় কয়েকজন। বিশ্বের মাত্র ৮ জনের কাছে রয়েছে পৃথিবীর মোট সম্পদের অর্ধেকটা। সেই তালিকায় সবার প্রথমে রয়ছেন বিল গেটস। এছাড়া আমান্সিয়া ওর্তেগা, ওয়ারেন বাফে, কার্লোস সিম, জেফ বেজোস, মার্ক জুকারবার্গের মতো ধনী ব্যক্তিত্বরা রয়েছেন।

English summary
Bill Gates world's first 'trillionaire'? A word still not in dictionary
Please Wait while comments are loading...