Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

ডোনাল্ড ট্রাম্প রাষ্ট্রপতি নির্বাচিত হলে আমি 'চূড়ান্ত হতাশ' হব : বারাক ওবামা

  • By: Oneindia Bengali Digital Desk
Subscribe to Oneindia News

ওয়াশিংটন , ৭ নভেম্বর : মার্কিন রাষ্ট্রপতি নির্বাচনের একদিন আগে ডোনাল্ড ট্রাম্প প্রসঙ্গে মুখ খুললেন মার্কিন রাষ্ট্রপতি বারাক ওবামা। ট্রাম্প তাঁর উত্তরসূরি নির্বাচিত হলে তিনি গভীরভাবে হতাশ হবেন বলে জানালেন ওবামা।

এমএসএনবিসি-তে ওবামা বলেন, "কোনও পরিস্থিতিতেই ট্রাম্প রাষ্ট্রপতির আসনের জন্য যোগ্য ব্যক্তি নন। উনি রাষ্ট্রপতি হিসাবে নির্বাচিত হলে আমি চূড়ান্তভাবে হতাশ হব। উনি আমার প্রসঙ্গে নানা সময় কটু কথা বলেছেন বলে নয়, বরং আমি দেশের ভবিষ্যৎ নিয়ে আতঙ্কে থাকব।"

ডোনাল্ড ট্রাম্প রাষ্ট্রপতি নির্বাচিত হলে আমি 'চূড়ান্ত হতাশ' হব : বারাক ওবামা

ওবামা আরও বলেন, "রিপাবলিকান এবং ডেমোক্র্যাটদের ভাবাদর্শের মধ্যে অনেক তফাৎ রয়েছে। একথা আমি আগেও বলেছি। আমি যখন জন ম্যাককেন-এর বিরুদ্ধে দাঁড়িয়েছিলাম আমি ভেবেছিলাম ওর ধারণা ভুল, এবং আমি ওর চেয়ে ভাল রাষ্ট্রপতি হতে পারব।"

"কিন্তু আমি কখনও ভাবিনি যে যদি জন ম্যাককেন রাষ্ট্রপতি হন তাহলে সাধারণ ভদ্রতা, সাধারণ সাংবিধানিক নীতিতে কোনও সমস্যা হবে বলে। আমি যখন মিট রোমনির বিরুদ্ধে দাঁড়িয়েছিলাম আমি ওর অর্থনৈতিক নীতির সঙ্গে একমত ছিলাম না, কিন্তু আমি কখনও চিন্তিত ওঁর বাণিজ্যিক স্বার্থ নিয়ে চিন্তিত ছিলাম না।"

তবে এই প্রসঙ্গে ডোনাল্ড ট্রাম্পের তুলনা টেনে ওবামা বলেন, "কিন্তু ট্রাম্প বলেছিলেন, তিনি রাষ্ট্রপতি হওয়ার জন্য প্রস্তুত, তার ব্যবসা দেখার জন্য তার পরিবার রয়েছে, তবে অন্ধবিশ্বাসের সঙ্গে নয়। তাঁর ব্যবসায়িক স্বার্থ কী তা কেউ জানেন না। কোথা থেকে টাকা আসে, কোথায় টাকায় যায় কেউ জানে না, ট্রাম্পের এই ধরণের নজিরবিহীন আচরণই আমাকে উদ্বিগ্ন করে দেশের ভবিষ্যৎ নিয়ে।"

এরপরই ডেমোক্র্যাট পদপ্রার্থী হিলারি ক্লিন্টনের সমর্থনে ওবামা বলেন, "হিলারি ক্লিন্টন একজন অসাধারণ জননেত্রী, জনসেবিকা। নিজের কাজ তিনি ভালমতো জানেন, এই দায়িত্ব সামলানোর জন্য যে অভিজ্ঞতার প্রয়োজন তা রয়েছেন তাঁর।"

অন্যদিকে হিলারির তুলনায় ট্রাম্পকে টেনে ওবামা বলেন, "একদিকে হিলারি অন্যদিকে এমন একজন রয়েছে যে মুখ্য হওযার ক্ষেত্রে মানসিকভাবে অযোগ্য, যে কিছুই জানে না, সাধারণ জননীতির ধারণাটুকু নেই। যারা তাঁর মতো নন, বা তার বিরোধিতা করে তাদের মজা ওড়ায় তাদের নিয়ে ভেদাভেদ করে।"

English summary
Barack Obama Says Would Be Deeply Disturbed If Donald Trump Is Elected
Please Wait while comments are loading...