Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

নারায়ণগঞ্জ হত্যাকাণ্ড :প্রতিরক্ষাবাহিনীর ২৬ জন অফিসারকে মৃত্যুদণ্ড

  • Posted By:
Subscribe to Oneindia News

ঢাকা, ১৬ ই জানুয়ারি : দেশের প্রতিরক্ষাবাহিনীর মোট ২৬ জনকে এবার একসাথে মৃত্যুদণ্ড দিল বাংলাদেশের একটি আদালত। সাজাপ্রাপ্তদের মধ্যে রয়েছেন দেশের প্রতিরক্ষাবাহিনীর বহু প্রথম সারির অফিসার । রয়েছেন বাংলাদেশের র‌্যাপিড অ্যাকশন ব্যাটেলিয়ানের কমান্ডার তারেক সঈদ। তিনি সম্পর্কে বাংলাদেশ সরকারের এক মন্ত্রীর জামাই হন ।

অভিযোগ, শাসক রাজনৈতিক দল আওয়ামি লিগের নেতা নূর হুসেন নিজের প্রভাব খাটিয়ে এক রাজনৈতিক খুনের জন্য ওই প্রতিরক্ষা অফিসারদের কাজে লাগান।জানা গিয়েছে বিরোধী রাজনৈতিক দলের কর্মীদের খুন করতেই এই ষড়যন্ত্র করা হয়।

নারায়ণগঞ্জ হত্যাকাণ্ড :প্রতিরক্ষাবাহিনীর ২৬ জন অফিসারকে মৃত্যুদণ্ড

খুনের ঘটনার ৩ দিন বাদে প্রত্যক্ষদর্শীদের বয়ান থেকে জানা যায়, খুন করার পর মৃতদের একটি নদীতে ভাসিয়ে দেওয়া হয়। ২০১৪ সালে বাংলাদেশের নরায়ণগঞ্জে সাত জনকে তুলে নিয়ে গিয়ে খুন করা হয়।

সেই খুনের ঘটনায় অভিযুক্ত হন ৩৫ জন। আজ তাদের মধ্যে থেকে ২৬ জনকে মৃত্যুদণ্ডের সাজা দেওয়ার ঘোষণা করা হয়। বাকি ৯ জনকে ৭ থেকে ১৭ বছরের কারাদণ্ড দেওয়া হয়। উল্লেখ্য ঘটনার চক্রী নূর হুসেন আগেই গ্রেপ্তার হন কলকাতা থেকে। অভিযুক্ত হওয়ার পর তিনি কলকাতা পালিয়ে আসেন বলে জানা যায়।

English summary
A Bangladesh court sentenced 26 people to death Monday after hearing how a politician from the ruling Awami League hired members of the country’s elite security unit to assassinate political rivals.
Please Wait while comments are loading...