Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

স্কুলে ফোন নিয়ে গেলে তার কী পরিণতি হতে পারে, তা জানতে এখবর

  • Written By: Dibyendu
Subscribe to Oneindia News

স্কুলের ব্যাগে ফোন পেলে কী ধরনের শাস্তি হতে পারে? ফোনটি আটকে রাখা, বাজেয়াপ্ত করা কিংবা অভিভাবকদের ডেকে শাস্তির ভয় দেখানো।

কিন্তু চিনের একটি স্কুলে স্মার্ট ফোন আনা বন্ধ করতে কর্তৃপক্ষ যা করে দেখালো, দেখলে বিভিন্ন জন হয়তো বিভিন্ন মতামত দেবেন। তবে প্রশংসা করবেন অনেকেই।

স্কুলে ফোন নিয়ে গেলে তার কী পরিণতি হতে পারে, তা জানতে এখবর

দক্ষিণ-পশ্চিম চিনের গুঝাও প্রদেশের গুয়াং-এ ইয়ংমাও মিডল স্কুল। স্কুলের মাঠে ছাত্রদের সমবেত করা হয়। তাদের সামনেই বাজেয়াপ্ত করা ফোনগুলি প্রথমে জলে ভিজিয়ে, তারপর হাতুড়ি দিয়ে ভেঙে গুড়িয়ে দেয় কর্তৃপক্ষ। পুরো ঘটনার ভিডিওটি প্রথমে সোশ্যাল সাইটে দেওয়া হয়। পরে তা সরকার পরিচালিত পিপল ডেইলিতেও প্রকাশ করা হয়।

ফুটেজে দেখা যাচ্ছে, সামরিক পোশাকে থাকা এক ব্যক্তি বারবার আঘাত করে ফোনগুলি ভাঙছেন। আর ছাত্ররা তা নীরবে প্রত্যক্ষ করছে। ফোন সঙ্গে আনলে ওই স্কুল কর্তৃপক্ষ তা কোনও ভাবেই রেয়াত করে না। কর্তৃপক্ষের পরিষ্কার জবাব, ফোন আনা স্কুলের আইন বিরুদ্ধ। প্রথমে জলে ভিজিয়ে, তারপর ভেঙে ফেলার শাস্তি দিলেই, ছাত্ররা আর কোনও দিন স্কুলে আইন ভাঙবে না বলেই মনে করছে স্কুল কর্তৃপক্ষ। তারা জানিয়েছেন, অভিভাবকরাও স্কুল কর্তৃপক্ষের সঙ্গে একমত।

চিনের স্কুলের এই ঘটনাই ভিন্ন মত উঠে আসছে। কেউ বলছেন, স্কুল ঠিক কাজ করেছে। আবার কেউ কেউ ঘটনার সমালোচনা করেছেন।

চিনেরই একটি সংবাদ সংস্থা সূত্রে খবর, হিবেই প্রদেশের একটি স্কুলে ছাত্রদের মোবাইল নিয়ে ঢোকা বন্ধ করতে গেটে মেটাল ডিটেক্টর বসানো হয়েছে। আবার কোনও কোনও স্কুলে পয়সা দিয়ে ফোন করার ব্যবস্থাও চালু রয়েছে।

English summary
authority smashed phones which is confiscated from a china school
Please Wait while comments are loading...