Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

জঙ্গিদের বড়সড় বিমান হামলার ছক বানচাল অস্ট্রেলিয়ায়, গ্রেফতার ৪

  • Posted By:
Subscribe to Oneindia News

গোপন সূত্রে খবর পেয়ে বড়সড় সন্ত্রাসবাদী হামলার ছক ভেস্তে দিল অস্ট্রেলিয়া পুলিশ। রবিবার অস্ট্রেলিয়ার প্রাইমমিনিস্টার ম্যলকম টার্নবুল এই তথ্য জানিয়েছেন। ঘটনার সঙ্গে জড়িত সন্দেহে শনিবার সিডনি থেকে ৪ জনকে গ্রেফতার করেছে পুলিশ। ধৃতরা উগ্র ইসলাম ভাবধারায় বিশ্বাসী বলে জানা গিয়েছে।

অস্ট্রেলিয়ার প্রাইমমিনিস্টার জানিয়েছেন, সন্ত্রাসবাদীদের হামলা চালানোর খবর আগেই পেয়ে গিয়েছিলেন গোয়েন্দারা। তবে সম্প্রতি তাঁরা জানতে পারেন যে সিডনি বিমানবন্দরে এই নাশকতার ছক কষছে জঙ্গিরা। বাড়ানো হয় সিডনি বিমানবন্দরের নিরপত্তা।

জঙ্গিদের বড়সড় বিমান হামলার ছক বানচাল অস্ট্রেলিয়ায়, গ্রেফতার ৪

এদিকে, সিডনি বিমান বন্দরকে পাখির চোখ করে যে হামলার ছক কষছে জঙ্গিরা, সেখবর মিলতেই গোপন সূত্র ধরে সিডনির সারে হিলসের উইলি পার্ক এলাকায় অভিযান চালানো হয়। অস্ট্রেলিয়ার ফেডারেল পুলিশ, নিউ সাউথ ওয়েলস, ও সেদেশের গোয়েন্দারা একযোগে এই অভিযান চালায়। জঙ্গিদের গোপন ডেরায় ঢুকে গ্রেফতার করা হয় ৪ জনকে। উদ্ধার হয় বিস্ফোরক। জানা গিয়েছে ধৃতরা ইসলামিক স্টেটের কার্যকলাপের সঙ্গে যুক্ত।

তদন্তকারীদের দাবি, জঙ্গিদের উদ্দেশ্য ছিল বিমান উড়িয়ে দেওয়ার। তার জন্য তারা আইইডি ব্যবহার করতে চলেছিল। এদিকে জানা গিয়েছে, এই নিয়ে প্রায় ১৩ বার অস্ট্রেলিয়ায় এই ধরনের নাশকতার ছক বাচনাল হয়েছে।

English summary
Security has been increased at Australian airports after police foiled "Islamic-inspired" plans for a bomb attack on an aircraft during counter-terrorism raids in which four men were arrested on Saturday, the Australian Federal Police (AFP) have confirmed.
Please Wait while comments are loading...