Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

শুধুমাত্র সন্ত্রাসবাদীদের জন্য তৈরি হচ্ছে আলাদা জেলখানা

  • Posted By:
Subscribe to Oneindia News

উগ্র ইসলামিক ভাবধারা যাতে আরও বেশি করে ডালপালা না মেলতে পারে সেজন্য অস্ট্রেলিয়ায় তৈরি হচ্ছে নতুন জেলখানা। সেই সংশোধনাগারে শুধুমাত্র ইসলামিক জঙ্গি, সন্ত্রাসবাদী ও বিচ্ছিন্নতাবাদীদেরই রাখা হবে। যাতে তারা অন্য বন্দিদের সঙ্গে থেকে তাদের মাথায় উগ্রপন্থার বিষ না ঢুকিয়ে দিতে পারে।

এই নতুন সংশোধনাগারের নাম হতে চলেছে 'সুপারম্যাক্স ২'। নিউ সাউথ ওয়েলসে তৈরি হতে চলা এই সংশোধনাগারে আপাতত ৫৪ জন বন্দির জায়গা হবে বলে জানানো হয়েছে।

শুধুমাত্র সন্ত্রাসবাদীদের জন্য তৈরি হচ্ছে আলাদা জেলখানা

নিউ সাউথ ওয়েলসের প্রিমিয়ার গ্ল্যাডিস বেরহিকলিয়ান জানিয়েছেন, আগামী তিন বছরের মধ্যে এই সংশোধনাগার তৈরি করে ফেলা হবে। এবং সেখানে ইসলামিক উগ্রপন্থার ঘটনায় জড়িত বা সাজাপ্রাপ্তদের বন্দি করে রাখা হবে। যাতে অন্য সাধারণ বন্দিদের তারা মতভ্রষ্ট করতে না পারে।

সংবাদসংস্থা রয়টার জানিয়েছে, আপাতত নিউ সাউথ ওয়েলসের সংশোধনাগারে ৩৩ জন এমন রয়েছে যাদের সন্ত্রাসবাদী যোগ রয়েছে। এর আগে মেলবোর্নের সংশোধনাগারে এক জঙ্গি অপর এক বন্দিকে খুন করে। সে আইএস ও আল কায়েদার কথায় এমন করেছে বলে দাবি করেছে সেদেশের সংবাদমাধ্যম। পরে আইএস এই ঘটনার দায়ও স্বীকার করে।

এই ঘটনার পরই সন্ত্রাসবাদী ও ইসলামিক বিচ্ছিন্নতাবাদীদের জন্য আলাদা সংশোধনাগার তৈরির সিদ্ধান্ত নিয়েছে অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী ম্যালকম টার্নবুলের সরকার।

English summary
Australia planning first ever prison unit built specifically to keep terrorists in isolation
Please Wait while comments are loading...