Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

নির্বাচনের আগে আল কায়েদার হুমকি, কড়া নিরাপত্তা মার্কিন মুলুকে

  • By: Oneindia Bengali Digital Desk
Subscribe to Oneindia News

ওয়াশিংটন, ৫ নভেম্বর : আর কয়েকদিন বাদেই বিশ্বের সবচেয়ে শক্তিশালী দেশের রাষ্ট্রপতির আসনে বসার লড়াই। আর মার্কিন মুলুকের এই রাষ্ট্রপতি নির্বাচনের দিকে তাকিয়ে গোটা দুনিয়া। কিন্তু নির্বাচনের দিন কাছে আসতেই আল কায়েদা জঙ্গি গোষ্ঠীর দেওয়া হুমকি নিয়ে উদ্বেগে মার্কিন যুক্তরাষ্ট্র।

নিউ ইয়র্ক, টেক্সাস এবং ভার্জিনিয়ায় এই হুমকি ফোন নিয়ে সতর্ক করেছে যুক্তরাষ্ট্রীয় কর্তারা। এরই জেরে মঙ্গলবারের নির্বাচন ঘিরে আঁটোসাটো নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে বলে আধিকারিকদের তরকফে জানানো হয়েছে।

নির্বাচনের আগে আল কায়েদার হুমকি, কড়া নিরাপত্তা মার্কিন মুলুকে

মার্কিন যুক্তরাষ্ট্র সরকারের একটি সূত্রের তরফে জানানো হয়েছে, ফেডারাল এজেন্সির বুলেটিনে এই হুমকির কথা জানানো হয়েছে, তবে এই সতর্কবার্তা নিম্ন মানের।

মার্কিন কর্তাদের তরফে জানানো হয়েছে, যে হুমকি ফোন এসেছে তাতে আল কায়েদার নাম উল্লেখ করা হলেও 'অসমর্থিত' এই ফোন নিয়ে উদ্বেগ বা আশঙ্কার কিছু হয়নি তবে অবশ্যই বাড়তি সতর্কতা যে প্রয়োজন তার সন্দেগের কোনও অবকাশ নেই।

নিউ ইয়র্ক পুলিশ, নিউ ইয়র্ক ও নিউ জার্সির বন্দর কর্তাদের আগাম সতর্ক করা হয়েছে হুমকির বিষয়ে। এছাড়াও স্থানীয় গোয়েন্দা ও নিরাপত্তা বাহিনীকেও এই হুমকি ফোনের বিষয়ে অবগত করা হয়েছে।

টাস্ক ফোর্স ইতিমধ্যে তিনটি মার্কিন রাজ্যকে আল কায়েদা জঙ্গিদের সম্ভাব্য টার্গেট হিসাবে চিহ্নিত করেছে। নিউ ইয়র্কের পুলিশের তরফে জানানো হয়েছে, খুব সাধারণ মানের হুমকি দেওয়া হয়েছে, তবে তাও বিশেষ সতর্কতা অবলম্বন করা হচ্ছে যেতুন সামনেই নির্বাচন।

English summary
Al Qaeda threat looms as poll day nears, US authorities on alert
Please Wait while comments are loading...