Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

এয়ার ইন্ডিয়ার বিমানকে উড়তে বাধা আমেরিকায়, চরম ভোগান্তি যাত্রীদের

  • Posted By: Soumik
Subscribe to Oneindia News

সিটবেল্টে ট্যাগ না থাকায় শিকাগো থেকে উড়তে দেওয়া হল না এয়ার ইন্ডিয়ার বিমানকে। আমেরিকার অসামরিক বিমান পরিবহণ নিয়ন্ত্রক সংস্থার এই সিদ্ধান্তে চূড়ান্ত ভোগান্তি হল যাত্রীদের। বেশ কিছু সিটবেল্টে এই ট্যাগ না থাকা কোনও নিরাপত্তা বিষয়ক ইস্যু নয় বলেই এয়ার ইন্ডিয়ার পক্ষ থেকে জানানো হয়েছে।

এয়ার ইন্ডিয়ার বিমানকে উড়তে বাধা আমেরিকায়, চরম ভোগান্তি যাত্রীদের

শুক্রবার শিকাগো থেকে দিল্লিগামী বোয়েইং ৭৭৭ বিমানটিতে আচমকাই উঠে নিরাপত্তা ব্যবস্থা খতিয়ে দেখতে থাকেন ফেডেরাল অ্যাভিয়েশন অ্যাডমিনিস্ট্রেশন বা এফএএ-র আধিকারিকরা। সেখানে তাঁরা লক্ষ্য করেন বেশ কিছু সিটবেল্টে টিএসও নম্বর দেওয়া ট্যাগ নেই। এরপরই বিমানের উড়ানে ছাড়পত্র দিতে অস্বীকার করে এফএএ।

[আরও পড়ুন: দেশের এইসব যাত্রীর আমিষ খাবার বন্ধ করল বিমান সংস্থা]

এয়ার ইন্ডিয়া সূত্রে জানা গিয়েছে, সেসময়ে বিমানটিতে সমস্ত যাত্রীই উঠে পড়েছিলেন। এরপরই নিউইয়র্কের জন এফ কেনেডি বিমানবন্দরে দাঁড়িয়ে থাকা আরেকটি বোয়েইং ৭৭৭ বিমান থেকে সিটবেল্ট খুলে নিয়ে এসে লাগানোর পরই নির্ধারিত সময়ের প্রায় ৮ ঘন্টা পরে টেক অফ করার অনুমতি পায় বিমানটি।

স্বাভাবিকভাবেই এই ঘটনায় অখুশি এয়ার ইন্ডিয়া কর্তৃপক্ষ। সংস্থার পক্ষ থেকে জানানো হয়েছে, এটা কোনও নিরাপত্তা বিষয়ক ইস্যু নয়। এমনকী সিটবেল্টগুলিতেও কোনও সমস্যা ছিল না। এফএএ-কে বলা হয়েছিল যে সমস্ত পুরনো সিটবেল্ট পাল্টে ফেলে নতুন সিটবেল্ট আনানো হচ্ছে। কিন্তু তা সত্ত্বেও এফএএ অনুমতি না দেওয়ায় ক্ষুব্ধ এয়ার ইন্ডিয়া কর্তৃপক্ষ।

English summary
Delhi bound Air India flight not allowed to take off from Chicago by FAA. Several seat belt tags were missing.
Please Wait while comments are loading...