Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

ম্যানচেস্টারের পর এবার বিস্ফোরণে কেঁপে উঠল জাকার্তা, মৃত অন্তত ৩, জখম বহু

Subscribe to Oneindia News

ম্যানচেস্টারে পপ অনুষ্ঠানে আত্মঘাতী জঙ্গি হামলার ক্ষত এখনও দগদগ করছে। আর ঠিক সেই পরিস্থিতির মধ্যে ফের সন্ত্রাসবাদী হামলার ঘটনা। এবার সন্ত্রাসবাদীদের নিশানায় ইন্দোনেশিয়ার জাকার্তা। সেখানে স্থানীয় সময় রাত ৯টা নাগাদ পরপর দুইটি বিস্ফোরণ হয়।

প্রত্যক্ষদর্শীদের দাবি, কামপাং মালেয়ু এলাকায় বাস স্ট্যান্ডে প্রথম বিস্ফোরণটি হয়। এর ঠিক ১০ মিনিট পরে কাছেই একটি মোটরবাইক পার্কিং-এ বিস্ফোরণ। ঘটনায় আতঙ্ক ছড়িয়ে পড়ে ঘটনাস্থলে থাকা সাধারণ মানুষের মধ্যে। চারিদিকে তখন শুধুই রক্ত। ছড়িয়ে-ছিটিয়ে পড়ে আছে বিস্ফোরণে আলাদা হয়ে যাওয়া শরীরের অঙ্গ-প্রত্যঙ্গ। 

জাকার্তায় ফের সন্ত্রাসবাদী হামলা, মৃত ৩, জখম বহু

খবর পেয়ে চলে আসে জাকার্তা পুলিশ। ঘিরে ফেলা হয় গোটা এলাকা। প্রাথমিক তদন্তে পুলিশের দাবি, আত্মঘাতী জঙ্গি বিস্ফোরণ ঘটিয়েছে। কিন্তু, হঠাৎ করে জাকার্তার উপর আক্রমণ কেন? এরই উত্তর খোঁজার চেষ্টা করছে পুলিশ। জখমদের মধ্যে কোনও সন্দেহভাজন আছে কি না তাও খতিয়ে দেখা হচ্ছে।

বিস্ফোরণে দুই পুলিশকর্মীও জখম হয়েছে বলে জানা গিয়েছে। এক প্রত্যক্ষদর্শীর মতে, বিস্ফোরণের তীব্রতা এতটা ছিল যে শব্দে চারিদিক কেঁপে উঠেছিল। ইন্দোনেশিয়ায় বহু দিন ধরেই ইসলামিক জঙ্গিদের বিরুদ্ধে লড়াই চলছে। একটা সময় এখানে আল-কায়দার শক্ত ঘাঁটিও ছিল। এখন আইসিস এই দেশে ভালরকম সক্রিয়। জানুয়ারি মাসেই জাকার্তায় এক জঙ্গি হামলার ঘটনা ঘটেছিল। সেই ঘটনায় ৪ জনের মৃত্যু হয়েছিল। হামলাকারী জঙ্গিদের মধ্যেও ৪ জন মারা গিয়েছিল। ২০০২ সালে ইন্দোনেশিয়ার বালিতে জঙ্গি হামলায় ২০২ জনের মৃত্যু হয়েছিল।

এদিকে, বুধবারই যৌনসঙ্গমে জড়িত থাকার অভিযোগে দুই সমকামীকে প্রকাশ্যে শাস্তি দেয় ইন্দোনেশিয়া সরকার। চাবুকের বাড়ি মারা হয় দুজনকে। এদিনের দুই বিস্ফোরণের ঘটনায় এই ঘটনার কোনও প্রভাব আছে কিনা তাও খতিয়ে দেখা হচ্ছে।

হামলার দায় কেউ স্বীকার না করলেও, জাকার্তা পুলিশের দাবি, এটা জঙ্গি হামলা। আইসিস-কেই এই ঘটনার জন্য তারা দায়ী মনে করছে।

English summary
Explosion in east Jakarta near bus station.TWO people have been killed and several injured, including a police officer. the blasts occurred between “five and 10 minutes apart” near a bus stop and a parking area for motorcycles. Local reports suggested the explosions happened near the terminal’s toilet.
Please Wait while comments are loading...