Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

'মহাত্মা গান্ধী ছাপ চটি', ফের বিতর্কে অ্যামাজন

  • Written By:
Subscribe to Oneindia News

নয়াদিল্লি, ১৫ জানুয়ারি : পাপোষে ভারতীয় পতাকার পরে এবার মহাত্মা গান্ধী ছাপ চটি নিয়ে বিতর্কে ই-কমার্স সংস্থা অ্যামাজন। দিন কয়েক আগে পাপোষ বিতর্কে একেবারে সরাসরি বিদেশমন্ত্রী সুষমা স্বরাজ হুমকি দিয়েছিলেন অ্যামাজনকে। এবারও একই ধরনের ঘটনা ঘটান অ্যামাজন।

জানা গিয়েছে, মার্কিন যুক্তরাষ্ট্রে অ্যামাজনের পোর্টালে মহাত্মা গান্ধীর মুখওয়ালা চটি বিক্রির বিজ্ঞাপন দেয় অ্যামাজন। এই ঘটনাকেও কয়েকজন টুইটার ব্যবহারকারী সামনে তুলে ধরেন। ছবি টুইট করে তাতে ট্যাগ করে দেওয়া হয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, বিদেশমন্ত্রী সুষমা স্বরাজের টুইটার অ্যাকাউন্ট।

'মহাত্মা গান্ধী ছাপ চটি', ফের বিতর্কে অ্যামাজন

বিজ্ঞাপনে লেখা রয়েছে, গান্ধীর মুখের ছাপওয়ালা ফ্লিপ-ফ্লপ বা চটি মাত্র ১৬.৯৯ ডলারে বিক্রি আছে। ভারতীয় ডলারে কিনতে গেলে যার দাম পড়বে ১২০০ টাকা। এই বিষয়ে আলাদা করে বিদেশমন্ত্রক কোনও মন্তব্য না করলেও শনিবার একটি বিজ্ঞপ্তি জারি করে বলা হয়, অ্যামাজনের উচিত ভারতীয় ভাবাবেগকে সম্মান করা।

এই বিজ্ঞপ্তি অবশ্য পাপোষে ভারতীয় পতাকা বিতর্কে করা। মহাত্মার ছবিওয়ালা চটি নিয়ে আলাদা করে ভারতের তরফে এখনও প্রতিবাদ জানানো হয়নি। তবে অ্যামাজন নিঃশব্দে সেই বিতর্কিত চটি পোর্টাল থেকে সরিয়ে নিয়েছে। এখন দেখার এই বিতর্কে ভারত সরকারের কি পদক্ষেপ হয়।

ভারতে জাতীয় পতাকার অপমান করলে শাস্তির বিধান রয়েছে ভারতীয় সংবিধানে। জেল ও জরিমানা দুটোই হতে পারে। যদিও পাপোষ বিতর্কে অ্যামাজন একবার ক্ষমা চেয়ে নিয়েছে। তবে মহাত্মার ছবি বিতর্কে শেষপর্যন্ত কি হয় সেটাই এখন দেখার।

English summary
After Indian Flag, Amazon Now 'Flip-Flops' With Mahatma Gandhi's Image
Please Wait while comments are loading...