Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

ঢাকায় 'অপারেশন স্টর্ম ২৬', পুলিশি অভিযানে হত ৯ জঙ্গি

  • By: OneIndia Bengali Digital Desk
Subscribe to Oneindia News

ঢাকা, ২৬ জুলাই : বাংলাদেশের ঢাকার কল্যাণপুরে একটি জঙ্গি আস্তানায় হানা দিয়ে ৯ জন সন্ত্রাসবাদীকে নিহত করেছে পুলিশ। এরা সকলেই জেএমবি (জামাত-উল-মুজাহিদিন বাংলাদেশ) সদস্য বলে জানিয়েছেন ঢাকা পুলিশের আইজিপি শহিদুল হক।

পুলিশ জানিয়েছে, মৃতেরা নিজেদের আইএসআইএস জঙ্গি বলে দাবি করলেও এরা সকলেই জেএমবি জঙ্গি সংগঠনের সদস্য। ঢাকায় আরও বড় কোনও নাশকতার পরিকল্পনাতেই সম্ভবত এই জঙ্গিরা ব্যস্ত ছিল। এমন আন্দাজ পেয়ে পুলিশও সতর্ক ছিল। সেই সূত্রেই এদের ধরা সহজ হয়েছে।

ঢাকায় 'অপারেশন স্ট্রম ২৬', পুলিশি অভিযানে হত ৯ জঙ্গি

এদিন ভোরে ৫ টার পরপর কল্যাণপুরের এই বাড়িতে হানা দেয় পুলিশ। প্রায় ঘণ্টাখানেক অভিযান চালায় হাজার খানেক পুলিশ-সেনার যৌথ বাহিনী। দু'পক্ষের গোলাগুলি শেষে ৯ জঙ্গি নিহত হয়েছে।

জানা গিয়েছে, সোমবার রাত থেকেই ঢাকার কল্যাণপুরের এই বাড়িটি কড়া নজরবন্দিতে রাখা হয়েছিল। পরে ভোরের দিকে বাড়িটি ঘিরে অভিযান চালানো হয়। ঘটনায় এক পুলিশকর্মী আহত হয়েছেন। এক সন্দেহভাজনকে গ্রেফতারও করেছে পুলিশ।

পুলিশ সূত্রে আরও একটি উল্লেখযোগ্য তথ্য উঠে এসেছে। জানা গিয়েছে, ঢাকার গুলশনে হোলি আর্টিজান রেস্তরাঁয় যে জঙ্গিরা হামলা চালিয়েছিল, তাদের পোশাক ও অস্ত্রসজ্জার সঙ্গে মিল রয়েছে এই জঙ্গিদেরও। ফলে এই নিয়ে আরও তদন্তের প্রয়োজন রয়েছে।

ঢাকার কল্যাণপুরে এদিন জঙ্গি ধরতে যে অভিযানটি চালানো হয়েছে তার নাম দেওয়া হয় 'অপারেশন স্টর্ম ২৬'। রাতে বাড়িটি ঘিরেই অভিযান চালানোর পরিকল্পনা ছিল পুলিশের। তবে এলাকাবাসী আতঙ্কিত হয়ে পড়ায় সময় নিয়ে একেবারে ভোরে জঙ্গি নিধন শুরু হয়।

English summary
9 Islamic militants shot dead in Dhaka, Bangladesh
Please Wait while comments are loading...