Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

কিন্ডারগার্টেন স্কুলের বাইরে ভয়াবহ বিস্ফোরণ, রক্তাক্ত চিন

  • Published:
  • By: 
    Soumik Bose
Subscribe to Oneindia News

একটি কিন্ডারগার্টেন স্কুলের বাইরে ভয়াবহ বিস্ফোরণে কমপক্ষে ৭ জনের মৃত্যু হল। আহতের সংখ্যা ৬০-র বেশি। ঘটনাটি ঘটেছে চিনের জিয়াংশু প্রদেশের ফেংশিয়ান এলাকায়। ঘটনাস্থলেই ২জনের মৃত্যু হয়।

পরে হাসপাতালে নিয়ে যাওয়া হলে আরও ৫জনের মৃত্যু হয়েছে বলে প্রশাসনের পক্ষ থেকে জানানো হয়েছে। মৃতদের মধ্যে কয়েকজন খুদে পড়ুয়া রয়েছে বলে জানা গেলেও তাদের সঠিক সংখ্যা সম্পর্কে কিছু জানানো হয়নি। আহতদের মধ্যে ৯ জনের অবস্থা গুরুতর। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করছে প্রশাসন।

চিনে স্কুলের বাইরে বিস্ফোরণ, মৃত ৭

বৃহস্পতিবার স্থানীয় সময় বিকেল ৪.৩০ নাগাদ স্কুল ছুটির সময়ে গেটের বাইরে ভিড় ছিল অভিভাবকদের। প্রত্যক্ষদর্শীদের দাবি, রাস্তার ধারে একটি খাবারের দোকানে থাকা গ্যাস সিলিন্ডার ফেটেই এই ঘটনা। অবশ্য পুলিশ এখনই সেই দাবি মানতে নারাজ। তদন্তের পরই বিস্ফোরণের আসল কারণ জানা যাবে বলে পুলিশ সূত্রে জানা গিয়েছে।
বিস্ফোরণের পর একটি ভিডিও ক্লিপে দেখা যাচ্ছে, বেশ কয়েকটি নিথর দেহ মাটিতে পড়ে রয়েছে। চারিদিক ভেসে যাচ্ছে রক্তে। আহত অবস্থায় কয়েকজন ছোটাছুটি করছে।

চিনে এর আগেও একাধিকবার নার্সারি স্কুলকে টার্গেট করা হয়েছে। গতমাসেই চিনের শাডোং প্রদেশে একটি স্কুলবাসে ইচ্ছাকৃতভাবে আগুন ধরিয়ে দেয় বাসচালক। সেই ঘটনায় ১১জন খুদে -সহ ১৩জনের মৃত্যু হয়েছিল। জানুয়ারি মাসেই ছুরি দিয়ে একটি স্কুলের বেশ কয়েকজনকে কোপায় এক ব্যক্তি। ওই ঘটনায় কারও মৃত্যু না হলেও গুরুতর জখম হয় বেশ কয়েকজন খুদে পড়ুয়া। স্বাভাবিকভাবেই বৃহস্পতিবারের ঘটনার পর চিনের নার্সারি স্কুলগুলির নিরাপত্তা আরও বাড়িয়ে দেওয়া হয়েছে।

English summary
A blast outside a kindergarten school at China claims at least 7 lives.Not immediately known whether is is a terror attack or not
Please Wait while comments are loading...