Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

ওজন কমাতে মিশরের ৫০০ কেজির ইমান আহমেদ এসে পৌঁছলেন মুম্বইয়ে

  • Posted By:
Subscribe to Oneindia News

মুম্বই, ১১ ফেব্রুয়ারি : ইমান আহমেদ (৩৬), বিশ্বের সবচেয়ে স্থূল মহিলা যার ওজন ৫০০ কেজি, তিনি ওজন কমাতে অবশেষে মিশর থেকে ভারতে এসে পৌঁছলেন। ইমানকে ইজিপ্টএয়ার বিমানে করে মুম্বইয়ে নিয়ে আসা হয়েছে। এদিন ভোর ৪টেয় তিনি মুম্বই এসে পৌঁছন।

এক শয্যার হাসপাতাল তৈরি হচ্ছে মুম্বইয়ে, রোগীও মাত্র একজনই!

গত ২৫ বছর ধরে চলাফেরা করতে পারেন না ইমান। এখানে ওজন কমানোর চিকিৎসার পরে অন্তত মাসখানেক চিকিৎসকদের পর্যবেক্ষণে থাকবেন। শহরের অন্যতম বড় ব্যারিয়াট্রিক সার্জন মুফ্ফাজল লাকদাওয়ালা ও তাঁর সহযোগী চিকিৎসকেরা ইমানের চিকিৎসার দায়িত্ব নিয়েছেন।

ওজন কমাতে মিশরের ৫০০ কেজির ইমান আহমেদ এসে পৌঁছলেন মুম্বইয়ে

চিকিৎসকদের এই দলটিই ইমানকে গত কয়েকমাস ধরে দেখছে। এবং তাঁকে এদেশে উড়িয়ে এনে চিকিৎসা করাতে বিদেশমন্ত্রী সুষমা স্বরাজের সাহায্যও তারা চেয়েছেন বলে জানিয়েছেন চিকিৎসক লাকদাওয়ালা। বিদেশমন্ত্রীও ভিসা সহ সমস্তকিছু মঞ্জুর করে ইমানকে এদেশে আনার ব্যবস্থা করে দিয়েছেন।

জানা গিয়েছে, মুম্বইয়ে বিমানে চাপিয়ে ইমানকে আনা বেশ কঠিন কাজ ছিল। দীর্ঘ ২৫ বছর এক জায়গায় শুয়ে কাটাচ্ছেন ইমান। ফলে এই ধরনের রোগীকে এক জায়গা থেকে আর এক জায়গায় নিয়ে যাওয়া যথেষ্ট চাপের। তবে সবকিছু সামলে ইমানকে এদেশে নিয়ে আসা গিয়েছে। এবার তাঁর চিকিৎসা চলবে।

এদিন ইমানকে বিমানবন্দর থেকে ট্রাকে করে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। পিছনে একটি অ্যাম্বুল্যান্সও সঙ্গে সঙ্গে গিয়েছে। আর বিমানে আনার সময়ে পোর্টেবল ভেন্টিলেটর, অক্সিজেন সিলিন্ডার সহ সমস্ত ধরনের প্রয়োজনীয় ওষুধ ইমানের সঙ্গে করে আনতে হয়েছে।

প্রসঙ্গত, ইমানকে যে হাসপাতালে এনে চিকিৎসা করা হবে তার অপারেশন থিয়েটারটির আয়তন ৩০০০ স্কোয়ার ফিট। এতে আইসিইউ, চিকিৎসকদের ঘর, অ্যাটেন্ড্যান্টদের ঘর, দুটি বিশ্রাম কক্ষ ও একটি ভিডিও কনফারেন্সের ঘরে রয়েছে। হাসপাতালের গ্রাউন্ড ফ্লোরে এই ঘরটি আলাদা করে তৈরি করা হয়েছে।

জানা গিয়েছে, বিল্ডিংটি তৈরি করতে হাসপাতালের খরচ পড়ছে মোট ২ কোটি টাকা। এটিকে এক শয্যার হাসপাতালও বলা যেতে পারে। ইমান আহমেদের ওজন ও দৈর্ঘ্য মাথায় রেখে দরজাকে যেমন চওড়া রাখা হয়েছে, তেমনই ৭ ফুট বাই ৭ ফুটের বিছানা তৈরি করা হয়েছে।

English summary
Eman Ahmed, one of the heaviest women in the world weighing 500 kgs, today landed here for weight reduction treatment at a local facility.Eman, 36, who travelled to India in an EgyptAir plane, landed at Mumbai international airport around 4 am.
Please Wait while comments are loading...