Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

একটু অসতর্কতাতে বাতিল হতে পারে আপনার প্যান কার্ড

Subscribe to Oneindia News

জিএসটি আসার সঙ্গে সঙ্গে তার ভালো মন্দ নিয়ে বহু আলোচনা চলছে। তবে এরই মধ্যে যুক্ত হয়েছে আরেকটি দিক, তা হল প্যান কার্ডে নাম সংক্রান্ত সমস্যা। যাঁদের আধার , ভোটর আইডি কার্ড ও প্যান কার্ডের একই নামের আলাদা আলাদা বানান রয়েছে সমস্যা তৈরি হয়েছে তাঁদের নিয়ে।

ভিন্ন পরিচয় পত্রে নামের বানান আলাদা থাকার জন্য, বহু জনের প্যান কার্ড বাতিল হওয়ার সম্ভাবনা রয়েছে। উল্লেখ্য, ১ লা জুলাইয়ের মধ্যে প্যান কার্ডের সঙ্গে আধারকে সংযুক্ত করার কথা বলেছে কেন্দ্রীয় সরকার। জিএসটি লাগু হলে , তা ক্রেতাদের সুরক্ষা নিশ্চিত করবে পাশপাশি আয়কর সংক্রান্ত কাজে সুবিধা হবে। তাই এই মুহূর্তে আধার ও প্যান কার্ড লিঙ্ক করার কাজে ব্যাস্ততা চরমে।

একটু অসতর্কতাতে বাতিল হতে পারে আপনার প্যান কার্ড

এরই মধ্যে দেখা যাচ্ছে , বেশ কিছু জনের নাম অনেকেরই তিন রকমের পরিচয় পত্রে নামের বানানের ভুলভ্রান্তি রয়েছে। সেক্ষেত্রে যদি ব্যাঙ্ক অ্যাকাউন্টেও নামের ভুল থাকে তাহলেও সমস্যা হচ্ছে। যাঁদের বেস কার্ড ও ব্যাঙ্ক অ্যাকাউন্টের নথির মধ্যে ফারাক রয়েছে, তাঁরা অবশ্যই ইনকাম ট্যাক্স ডিপার্টমেন্টের ওয়েবসাইটে নতুন করে প্যানের জন্য আবেদন করতে পারেন।

যদি শুধুমাত্র বেস কার্ডের জন্য আবেদন করতে হয়, তাহলে UID র জন্য আবেদন করে , প্রয়োজনীয় নথি জমা দিতে হবে। এই গোটা প্রক্রিয়া অনলাইনে করা সম্ভব। উল্লেখ্য, আয়কর জমা দেওয়ার জন্য প্যান ও আধার কার্ড সংযুক্ত করা আবশ্যিক।

English summary
With GST being implemented, your problems are going to increase because your PAN card can be rejected. Consumers have been trying to improve their name on their PAN card for the past few years and for this the officers have many applications.
Please Wait while comments are loading...