Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

কেন সুকমা জওয়ানদের উপরে হামলা চালানো হয়েছে, ফলাও করে জানাল মাওবাদীরা

Subscribe to Oneindia News

নয়াদিল্লি, ২৮ এপ্রিল : সুকমায় সিআরপিএফ জওয়ানদের উপরে হামলা চালিয়ে ২৫ জন জওয়ানকে মেরে ফেলেছে মাওবাদীরা। ছত্তিশগড়ের মাওবাদী অধ্যুসিত এলাকায় এই হামলায় গ্রামবাসীদের সামনে রেখে হামলা চালানো হয়। প্রথমে সেনা দলকে রেইকি করে যায় মাওবাদীরা। পরে একযোগে চারিদিক থেকে ঘিরে ধরে হামলা চালানো হয়।

এই প্রসঙ্গে কমিউনিস্ট পার্টি অব ইন্ডিয়ার (মাওবাদী) দণ্ডকারণ্য স্পেশাল জোনাল কমিটির তরফে মুখপাত্র জানিয়েছে, মহিলাদের সঙ্গে সেনা জওয়ানদের যৌন নির্যাতনের ঘটনার প্রতিবাদে সুকমায় সিআরপিএফের উপরে হামলা চালানো হয়েছে।

কেন সুকমা জওয়ানদের উপরে হামলা চালানো হয়েছে, ফলাও করে জানাল মাওবাদীরা

একটি ভিডিও ক্লিপ প্রকাশ করা হয়েছে। তাতে বলা হয়েছে, নিরাপত্তারক্ষী জওয়ানদের বর্বর যৌন অত্যাচার ও রাষ্ট্রযন্ত্রের বিরুদ্ধে এই আক্রমণ শানানো হয়েছে। মানুষের স্বার্থে এই আক্রমণ বলেও দাবি করেছে মাওবাদীরা।

মাওবাদীদের দাবি, উপজাতি মহিলাদের উপরে আধা সেনা বর্বর অত্যাচার চালায়। যেভাবে উপদ্রুত এলাকাগুলিতে মহিলাদের উপরে সেনার যৌন শোষণ চলে। মহিলাদের আপত্তিকর ছবি তুলে নিয়ে যায় আধা সেনা। এবং তা নিজেদের মধ্যে ছড়িয়ে দেয়। এসবের বিরুদ্ধে প্রতিবাদ স্বরূপ হামলা চালানো হয়েছে।

এছাড়া সুকমায় যে রাস্তা প্রকল্পের কাজ আধসেনা তদারকি করার সময়ে হামলা চালানো হয়, সেই সম্পর্কে মাওবাদী মুখপাত্র বলেছে, প্রাকৃতিক সম্পদকে লুঠ করার জন্য এই রাস্তা বানানো হচ্ছে। বন থেকে প্রাকৃতিক সম্পদ ধ্বংস করে নিয়ে যাওয়া হচ্ছে। তাই মাওবাদীরা এই কাজের প্রতিবাদ জানিয়েছে।

ভিডিওতে মাওবাদীদের তরফে দাবি করা হয়েছে, সেনা জওয়ানরা আমাদের শত্রু নয়। তবে তারা সরকারের পক্ষে গিয়ে জনকল্যাণমূলক কাজ করার বদলে ধ্বংসাত্মক কাজ করছে। জওয়ানদের উচিত রাজনীতিক, কন্ট্রাক্টর ও কর্পোরেট মাফিয়াদের হয়ে কাজ না করে আমজনতার হয়ে কাজ করা।

English summary
You sexually abused our women, we killed your jawans: Maoist leader on Sukhma attack
Please Wait while comments are loading...