Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

সূর্য নমস্কারের সঙ্গে নমাজের মিল আছে, বললেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ

Subscribe to Oneindia News

লখনৌ, ৩০ মার্চ : সূর্য নমস্কারের অবস্থানের সঙ্গে নমাজের প্রভূত মিল রয়েছে। বুধবার লখনৌতে যোগাসনের একটি অনুষ্ঠানে গিয়ে এই মন্তব্য করেন উত্তরপ্রদেশের নয়া মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ।

গেরুয়াবসনধারী মুখ্যমন্ত্রীর কথায়, "সূর্যনমস্কারের সমস্ত আসন, মুদ্রা, প্রাণায়ম ক্রিয়া যদি ভাল করে লক্ষ্য করা যায় তাহলে দেখা যাবে মুসলিম বন্ধুদের নমাজের সঙ্গে অনেকটা একইরকম সূর্যনমস্কার।"

সূর্য নমস্কারের সঙ্গে নামাজের মিল আছে, বললেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ

শুধু তাই নয়, এই অনুষ্ঠানে বক্তব্য রাখতে উঠে যোগী বলে, হিন্দু ও মুসলিম দুই সম্প্রদায়ের মধ্যে একাধিক মিল রয়েছে। কিন্তু দুই সম্প্রদায়ের মধ্যের দুরত্ব মিটিয়ে কাছে আনার উদ্যোগ কখনও সেভাবে নেওয়া হয়নি।

যোগাসনকে বিশ্বের কোনায় কোনায় ছড়িয়ে দেওয়ার বাবা রামদেবের প্রচেষ্টাকে স্বাগত জানিয়ে আদিত্যনাথ বলেন, যোগাসন শুধু শরীরকে সুস্থ রাখে তাইম না বরং মনকেও সুস্থ রাখে। আধুনিক ওয়ার্ক আউট ও এক্সারসাইজের ফলে দীর্ঘকালীন সমস্যা হতে পারে, কিন্তু যদি সঠিক উপায়ে যোগাসনের অভ্যাস করা যায় তাহলে এর থেকে শুধুমাত্র উপকারিতাই মেলে।

যোগী আদিত্যনাথ বুধবার নিজের নতুন বাড়িতে ৫, কালিদাস মার্গ, মুখ্যমন্ত্রীর সরকারি ঠিকানায় উঠেছেন। এই বাড়িতে বাবা রামদেবই তাঁর প্রথম অতিথি ছিলেন। বুধবারই যোগীর নতুন বাসস্থানে গিয়ে সাক্ষাৎ করেন রামদেব।

English summary
Yogi Adityanath says Suryanamaskar similar to postures of Muslims while offering Namaz
Please Wait while comments are loading...