Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

Flashback 2016 : বিতর্কিত মন্তব্য করে খবরের শিরোনামে এসেছেন যাঁরা

  • Written By:
Subscribe to Oneindia News

২০১৬ সালে ভালো খবরের জন্য যেমন অনেকে খবরে এসেছেন তেমনই বিতর্কের কারণেও অনেকে সংবাদ শিরোনামে জায়গা করে নিয়েছেন। নিজের কাজের জন্য নয়, অনেকে শুধুমাত্র বিতর্কিত মন্তব্য করে বছরভর উত্তাপ ছড়িয়েছেন।

কেউ ধর্ষণ নিয়ে মজা করেছেন, কেউ মুণ্ডচ্ছেদ করবেন বলেছেন, কেউ বৌ পিটিয়ে তো কেউ পাকিস্তানকে নরক বলে বিতর্ক উসকে দিয়েছেন। একনজরে দেখে নেওয়া যাক, এবছর কারা বিতর্কিত মন্তব্য করে সংবাদ শিরোনামে জায়গা করে নিয়েছেন।

সলমন খান

সলমন খান

সুলতানের শ্যুটিংয়ের সময়ে এক ইন্টারভিউয়ে সলমন বলেন, কুস্তিগীরের ভূমিকায় অভিনয় করা সবচেয়ে কঠিন। কুস্তির আখাড়ার রিংয়ের বাইরে সারাদিনের শ্যুটিংয়ের ধকল সহ্য করে বেরনোর পরে আমাকে দেখে মনে হতো ধর্ষিতা মহিলা হেঁটে যাচ্ছে।

লালু প্রসাদ যাদব

লালু প্রসাদ যাদব

গোমাংস বন্ধ নিয়ে লালু কেন্দ্র ও বিজেপিকে আক্রমণ করে বলেন, এরা পুরো দেশে সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট করতে চাইছে। যে খায়, সে গোমাংস খায়। হিন্দুরা কি গোমাংস খায় না? যারা বাইরে যায় তারা গোমাংস খায়। এদেশে থাকলেও গোমাংস খায়। যারা মাংস খায় তাদের কাছে গরু হোক অথবা ছাগল কোনও পার্থক্য নেই। আসলে শরীরের কথা ভেবেই কোনও ধরনের মাংসই খাওয়া উচিত নয়। সেই ঘটনা নিয়েই রাজনীতি করছে বিজেপি ও আরএসএস।

আমির খান

আমির খান

সারা দেশে অসিষ্ণুতা প্রসঙ্গে আমির বলেন, যখন আমি কিরণের সঙ্গে কথা বলি, কিরণ বলে আমাদের কী দেশ ছেড়ে চলে যাওয়া উচিত? কারণ ও বাচ্চাদের নিরাপত্তা নিয়ে চিন্তিত। সংবাদপত্রে অথবা নিউজ চ্যানেলে যা বেরচ্ছো প্রতিদিন তাতে আশপাশের পরিবেশ নিয়ে চিন্তিত হওয়ারই কথা। এমনকী আমিও এই বিষয়টি নিয়ে চিন্তিত।

 মোহন ভগবত

মোহন ভগবত

আরএসএস প্রধান মোহন ভগবত গো-কাণ্ডের সময়ে বলেন, গরু হল মা। তার জন্য কাজ করা গোরক্ষকরা আইন-কানুন মেনে কাজ করে। প্রশাসনের সেদিকে নজর রাখা উচিত। যারা আইন ভাঙেন তাদের গোরক্ষকদের সঙ্গে তুলনা করা উচিত নয়।

রাজ ঠাকরে

রাজ ঠাকরে

মহারাষ্ট্র নবনির্মাণ সেনার প্রধান রাজ ঠাকরে বলেন, আমাদের দেশে কি অভিনেতা কম পড়েছে? কেন আমাদের সিনেমায় পাকিস্তানি শিল্পীরা কাজ করবে? দেশের জওয়ানরা সীমান্তে আমাদের হয়ে লড়ছে। যদি তারা বন্দুক নামিয়ে রাখে তাহলে কি হবে? তাহলে কে বাঁচাবেন? সলমন খান? সকলের এটা মাথায় রাখা উচিত যে দেশ সবার আগে। যদি এতে কারও অসুবিধা থাকে তাহলে তাদের সিনেমাও ব্যান করে দেওয়া হবে।

সুব্রহ্মণ্যম স্বামী

সুব্রহ্মণ্যম স্বামী

কেন্দ্র সরকার ২০১৪ সালে নোট বাতিলের সিদ্ধান্ত নিয়ে নিয়েছিল। সেইমতো কেন্দ্রীয় অর্থ মন্ত্রকের তৈরি থাকা উচিত ছিল। তবে তারা এতদিনেও কোনও প্রস্তুতি নিতে পারেনি। এদিকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী নোট বাতিলের সিদ্ধান্ত ঘোষণা করে দিলেন এটা ভেবে যে সমস্তকিছু ঠিক রয়েছে।

উদ্ধব ঠাকরে

উদ্ধব ঠাকরে

শিবসেনা প্রধান উদ্ধব ঠাকরে বলেন, আমরা বলছি না সমস্ত মুসলমান আমাদের বিরুদ্ধে। তবে যারা এখানে থেকে পাকিস্তানের হয়ে কথা বলেন আমরা তাদের বিরুদ্ধেই কথা বলব।

সাক্ষী মহারাজ

সাক্ষী মহারাজ

ভারতে থেকে ৪ জন স্ত্রী ও ৪০ টি সন্তান রাখা যাবে না। এখন সময় এসেছে এক একজন হিন্দু স্ত্রীর ৪টি করে সন্তান প্রসব করার। একমাত্র তাহলেই হিন্দু ধর্মকে বাঁচানো যাবে।

মায়াবতী

মায়াবতী

বহুজন সমাজ পার্টির প্রধান মায়াবতী প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে উদ্দেশ্য করে বলেন, উনি বড়লোকদের সংরক্ষণ করছেন। উনি নিজেকে ফকির বলে দাবি করলেও তিনি ফকির নন, বরং অনেক বিত্তবান ব্যক্তি।

মনোহর পার্রিকর

মনোহর পার্রিকর

কেন্দ্রীয় প্রতিরক্ষামন্ত্রী মনোহর পার্রিকর এক সাংবাদিক সম্মেলেন প্রশ্নের উত্তরে বলেন, পাকিস্তানে যাওয়া ও নরকে যাওয়া একই ব্যাপার। উরি হামলার পরে কোনও এক সময়ে এই মন্তব্য করেন তিনি।

জাকির নায়েক

জাকির নায়েক

ইসলামের ধর্ম প্রচারক জাকির নায়েক মন্তব্য করেন যে, মুসলমান সমাজে স্ত্রীকে মারধর করা কোনও খারাপ কাজ বলে গণ্য করা হয় না। ওসামা বিন লাদেন সম্পর্কে মন্তব্য হোক অথবা মুসলমান পুরুষেরা পরিচারিকার সঙ্গে সহবাস করতে পারে বলে মন্তব্য হোক, এই জাকিরের বিরুদ্ধেই নানা সময়ে বিতর্ক উসকে উঠেছে।

English summary
Year In Review 2016: Controversial Statements Made By Indian Personalities This Year
Please Wait while comments are loading...