Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

জনপ্রিয় ধারাবাহিক 'তারক মেহতা কা উল্টা চশমা'-র স্রষ্টা প্রয়াত

  • Posted By:
Subscribe to Oneindia News

নয়াদিল্লি, ১ মার্চ : ভারতীয় টেলিভিশনের ইতিহাসে সবচেয়ে জনপ্রিয় ও দীর্ঘ সময় ধরে চলা ধারাবাহিকগুলির অন্যতম 'তারক মেহতা কা উল্টা চশমা'-র গল্পের স্রষ্টা তারক মেহতা ৮৭ বছর বয়সে প্রয়াত হলেন।

জন্মসূত্রে গুজরাতি তারক মেহতা একজন লেখক, কলামনিস্ট, নাট্যকার হিসাবে জনপ্রিয়তা লাভ করেন। তিনি ভারত সরকারের চতুর্থ সর্বোচ্চ সম্মান পদ্মশ্রীও পেয়েছেন। দীর্ঘ রোগভোগের পরে তিনি প্রয়াত হয়েছেন বলে সংবাদসংস্থা এএনআই জানিয়েছে।

জনপ্রিয় ধারাবাহিক 'তারক মেহতা কা উল্টা চশমা'-র স্রষ্টা প্রয়াত

১৯৭১ সালে চিত্রলেখা পত্রিকায় প্রথমবার তাঁর লেখা কলাম বেরোয়। হাস্যরসে সিক্ত সেই লেখা দিয়েই শুরু। তারপরে আর তাঁকে পিছনে ফিরে তাকাতে হয়নি।

২০০৮ সালে SAB টিভি তারক মেহতার লেখার উপরে ভিত্তি করে ধারাবাহিক শুরু করে। তারপর থেকে সেটা সারা ভারতে খুব অল্পদিনের মধ্যে জনপ্রিয় হয়ে যায়। ধারাবাহিকটি এখনও সমান জনপ্রিয়তার সঙ্গে চলছে। তবে চলে গেলেন তাঁর স্রষ্টাই।

তারক মেহতার প্রয়াণে শোকপ্রকাশ করে টুইট করেছেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালও। তাঁর আত্মার চিরশান্তি কামনা করেছেন তিনি। তারক মেহতার একমাত্র কন্যা তাঁর শেষকৃত্য সম্পন্ন করবেন বলে জানা গিয়েছে।

English summary
An Indian columnist, humorist, writer and playwright, Taarak Mehta, who was also known for the popular column 'Duniya Ne Undha Chashma' in Gujarati language, passed away at the age of 87.
Please Wait while comments are loading...