খারাপ সময় এখনও আসতে বাকি, নোট বাতিল নিয়ে মন্তব্য মনমোহন সিংয়ের

নোটবাতিল ইস্যুতে আরও একবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে বিঁধলেন দেশের প্রাক্তণ প্রধানমন্ত্রী মনমোহন সিং। কেন্দ্রের নোট বাতিল সিদ্ধান্তে আরও খারাপ কিছু ঘটতে এখনও অনেক বাকি আছে, বলেন তিনি।

  • Updated:
  • By: 
    Written by:
Subscribe to Oneindia News

নয়াদিল্লি, ১১ জানুয়ারি : নোটবাতিল ইস্যুতে আরও একবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে বিঁধলেন দেশের প্রাক্তণ প্রধানমন্ত্রী মনমোহন সিং। কেন্দ্রের নোট বাতিল সিদ্ধান্তে আরও খারাপ কিছু ঘটতে এখনও অনেক বাকি রয়েছে বলে এদিন মন্তব্য করেন প্রবীণ এই অর্থনীতিবিদ ।

তিনি বলেন, মোদী ভারতীয় অর্থনীতিকে পাল্টাবার কথা বলেন প্রায়ই, কিন্তু তিনি নিজেই জানেননা, যে এবার খারাপের দিকে এগোনো সবে শুরু হয়েছে মাত্র।

খারাপ সময় এখনও আসতে বাকি, নোট বাতিল নিয়ে মন্তব্য মনমোহন  সিংয়ের

নয়াদিল্লিতে এদিন কংগ্রেসের সভায় একথা বলেন তিনি। পাশপাশি তিনি এও জানান যে, আর্থিক উন্নয়ন বলে সরকার যা বোঝাতে চাইছে তা আসলে মিথ্যা। এদিনের অনুষ্ঠানে প্রবীণ এই কংগ্রেস নেতা জানান, যেভাবে মোদী সরকার বলছে যে গত দুবছরে জাতীয় আয় বেড়েছে , তাও ভুল বলে প্রমাণিত হয়েছে।

তাঁর ভাষণে তিনি এখানেই থেমে থাকেননি, আক্রমণের সুর চড়িয়ে বলেন, সারা দেশের নোট বাতিলের সিদ্ধান্ত খুব বাজে প্রভাব ফেলেছে। গত কয়েক মাসে পরিস্থিতি খারাপ থেকে খারাপতর অবস্থায় চলে গিয়েছে। অনেকেরই মতে দেশের জিডিপি ৬.৩ শতাংশ গিয়ে ঠেকতে চলেছে। এর থেকেই বোঝা যায় কী ধরনের সমস্যায় পড়তে চলেছে দেশ। এর আগেও রাজ্যসভার অধিবেশনে এই ইস্যুতে নরেন্দ্র মোদীকে কড়া ভাষায় আক্রমণ করেন তিনি ।

এদিকে নোট বাতিল হওয়াতে আর্থিক উন্নয়ন নির্দিষ্ট আর্থিকবর্ষে ৭.১ শতাংশ হবে বলে কিছুদিন আগেই দাবি করা হয় কেন্দ্রের তরফে। তবে বিশ্বব্যাঙ্কের তরফেও জানানো হয়, নোট বাতিলের সিদ্ধান্ত ভারতীয় অর্থনীতিতে নেতিবাচক প্রভাব ফেলছে। প্রসঙ্গত এই ইস্যুতে মার্কিন যুক্তরাষ্ট্রের এক প্রথম সারির সংবাদপত্রেও সমালোচনা করা হয় কেন্দ্রীয় সরকারের।

English summary
"Modi ji keeps on saying he will transform India's economy. We know now that the beginning of the end has come.But the worst is yet to come," Manmohan Singh said
Please Wait while comments are loading...