Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

বিশ্বের সবচেয়ে ভারি মহিলা ইমান আহমেদ ২ মাসে ২৪২ কেজি ওজন কমিয়েছেন

Subscribe to Oneindia News

মুম্বই, ১২ এপ্রিল : মিশরের ইমান আহমেদ গত ফেব্রুয়ারি মাসে ভারতে এসেছিলেন চিকিৎসার জন্য। তখন তাঁর ওজন ছিল ৫০০ কেজির কাছাকাছি। ২ মাসের মাথায় তার ওজন ২৪২ কেজি কমেছে বলে জানিয়েছেন ইমানের চিকিৎসক ডাঃ মুফজ্জল লাকড়াওয়ালা।

ডাঃ লাকড়াওয়ালা জানিয়েছেন, এক মাসের কিছু বেশি সময় ধরে বিশেষ ডায়েট চালু করা হয়েছিল ইমানের জন্য। তারপর গত ৭ মার্চ ৩৬ বছরের ইমানেক অস্ত্রোপচার হয়। বর্তমানে তাঁর ওজ ২৬২ কেজি। ওজন কমার ফলে ইমানের শরীরে অঙ্গপ্রত্যঙ্গগুলিও ভালভাবে কাজ করতে শুরু করেছে।

বিশ্বের সবচেয়ে ভারি মহিলা ইমান আহমেদ ২ মাসে ২৪২ কেজি ওজন কমিয়েছেন

তবে অস্ত্রোপচারের পর এত তাড়াতাড়ি ইমান চিকিৎসায় সাড়া দেবেন তা কল্পনা করতে পারেননি চিকিৎসকরাও। ল্যাপ্রোস্কোপিক স্লিভ গ্যাস্ট্রেকটোমি অস্ত্রোপচার ও বিশেষ ডায়েটের সাহায্যে ৫০ শতাংশ ওজন কমে গিয়েছ ইমানের। চিকিৎসার পরবর্তী পদক্ষেপও ইমান সহজেই পেরিয়ে আসতে পারবেন বলে বিশ্বাস চিকিৎসকদের।

ইমানের ক্ষেত্রে এত তাড়াতাড়ি ওজন যে কমতে তা ভাবতে পারেননি চিকিৎসকরা। চিকিৎসকদের দাবি, ইমানের কিডনি, লিভার, হার্ট উল্লেখজনকভাবে ভালভাবে কাজ করতে শুরু করেছে।

তবে এখনও ইমানের ডানদিক অসাড় হয়ে রয়েছে। চিকিৎসকদের ধারনা তিনবছর আগে ইমানের ব্রেন স্ট্রোকের ফেই এই সমস্য়া। আর সেই কারণেই ইমানের সিটি স্ক্যান করে দেখা হবে।

English summary
World’s ‘heaviest’ woman Eman Ahmed lost 242kg in two months, says doctor
Please Wait while comments are loading...