Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

অভিনব প্রতিবাদ : "এই ছবিটা তাদের জন্য যারা বিধানসভায় বসে ঘুমোন"

  • By: Oneindia Bengali Digital Desk
Subscribe to Oneindia News

পুণে, ২২ অগাস্ট : ছবিটা ছিল এরকমই অনেকটা, অফিসে কম্পিউটারের সামনে বসে এক মহিলা মনোযোগ দিয়ে কাজ করে চলেছেল। অন্যদিকে মেঝেতে দুধের বোতল মুখে নিয়ে শুয়ে খেলা করছে একটি শিশু। সোস্যাল মিডিয়াতে এই ছবিটি প্রকাশিত হওয়ার পর থেকেই ভাইরাল হয়ে গিয়েছে। কিন্তু কে এই ছবিটি পোষ্ট করলেন কেনই বা করলেন তা জানেন কি?

ছবিতে যে মহিলাটিকে কাজ করতে দেখা যাচ্ছে তাঁর নাম স্বাতী চিতলকর। পেশায় তিনি পুণের একটি রাষ্ট্রায়াত্ত ব্য়াঙ্কের কর্মী। তিনি নিজের ফেসবুক প্রোফাইলে এই ছবিটি প্রকাশ করে লেখেন, "মেঝেতে যে শুয়ে আছে সে শুধুমাত্র একটা শিশু নয়, ও আমার জীবন। প্রচন্ড জ্বরে অসুস্থ হওয়ায় কারণে কারোর সঙ্গে থাকতে চাইছিল না। আমারও অফিসে ছুটি না থাকায় বাধ্য হয়ে অফিসেই নিয়ে যাই ওকে। কারণ আমি জানি আমাকে আমার কাজ করে যেতে হবে। "

অভিনব প্রতিবাদ :

এখানেই না থেমে স্বাতী আরও আক্রমনাত্মক হয়ে বলেন, "এই ছবিটা আমি তাদের উদ্দেশ্য়ে পোষ্ট করলাম যারা এখনও কাজ না করে বিধানসভায় বসে বসে ঘুমাতে ব্যস্ত থাকেন। আর আমরা আমাদের দায়িত্ব পালন করে যাই। প্রত্যেকেই তাদের কাজের প্রতি আরও দায়িত্বশীল হওয়া উচিৎ।" স্বাতীর এই মন্তব্যের পরে পোষ্টটি ঘিরে শোরগোল পড়ে যায় সোস্যাল মিডিয়ায়। এখনও পর্যন্ত প্রায় ২২ হাজারের বেশি মানুষ পোষ্টটিকে শেয়ার করেছেন। বহু মানুষ শ্বাতীর এই উদ্য়োগকে সাধুবাদ জানান। অনেকে আবার তার শিশুর স্বাস্থ্যের কথা ভেবে উদ্বেগও প্রকাশ করেন।

স্বাতী বিধায়কদের উদ্দেশ্যে যে বার্তা দেন তাও নিয়েও বহু আলোচনা হতে দেখা গিয়েছে। এই পোষ্টটিতে বহু মানুষ তাদের মতামত প্রকাশ করে বিধায়কদের এহেন আচরণের সমালোচনা করেন। স্বাতী চিতলকর এরপর আর একটি পোষ্ট করে লেখেন," আমার এই ক্ষুদ্র প্রতিবাদে এভাবে  সামিল হওয়ার জন্য আমি প্রত্যেকের কাছেই কৃতজ্ঞ।"

English summary
working mothers hard hitting post goes viral in social media
Please Wait while comments are loading...