Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

'জন্মদানের' বিষয়ে সিদ্ধান্ত নেওয়ার অধিকার রয়েছে মহিলাদের : সুপ্রিম কোর্টের বিচারপতি

  • Posted By:
Subscribe to Oneindia News

নয়াদিল্লি, ১৪ ফেব্রুয়ারি : সন্তানের জন্মদানের বিষয়ে সিদ্ধান্ত নেওয়ার অধিকার রয়েছে মহিলাদের। এটি মহিলাদের ইচ্ছা-অনিচ্ছার বিষয়। সুপ্রিম কোর্টের মাননীয় বিচারপতি, এ কে শিকারি মহিলাদের জন্মদায়ক অধিকার সংক্রান্ত বিষয়ে বক্তব্য রাখতে গিয়ে একথা বলেন।

মহিলাদের জন্মদায়ক অধিকার সংক্রান্ত এক আলোচনা সভায় বিচারপতি, বিচারপতি এ কে শিকারি বলেন, ২১ শতকেও এতগুলি প্রযুক্তির সহযোগীতা থাকা সত্ত্বেও ভারতীয় মহিলাদের স্বাধীনতা রক্ষা করতে পারছি না আমরা। এটা খুবই দুঃখদায়ক ঘটনা।

'জন্মদানের' বিষয়ে সিদ্ধান্ত নেওয়ার অধিকার রয়েছে মহিলাদের : সুপ্রিম কোর্টের বিচারপতি

আলোচনাচক্রে তিনি বলেন, জন্মদানের অধিকার একটি মানবাধিকার। এটি একজন মহিলারও অধিকার। কিন্তু ভারতবর্ষের ক্ষেত্রে সন্তানের জন্মদানের অধিকার পরিবারের বয়স্করা বা পুরুষরা নিয়ে থাকেন বেশিরভাগ সময়ে।পাশাপাশি তিনি বলেন, সন্তানের লিঙ্গ নির্ধারণও এক্ষেত্রে একটি বড় বিষয় হয়ে দাঁড়ায়।

তবে তাঁর বক্তব্যের শেষ পর্যায়ে এসে শিকারি জানান, যদিও গোটা বিষয়ে আইনই শেষ কথা বলবে। তাই তার ওপর ভরসা রেখেই চলার কথা বলেছেন, সুপ্রিম কোর্টের মাননীয় বিচারপতি।

English summary
It is the woman’s “choice” to either have a baby, or abort or prevent pregnancy. It is her right. Supreme Court judge A K Sikri
Please Wait while comments are loading...