Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

৩১ বছর বয়সী ছেলেকে হারিয়ে আবার পুত্র সন্তানের জন্ম দিলেন ৬৪ বছর বয়সী মা

  • Posted By:
Subscribe to Oneindia News

২০১৫ সালে তাঁদের ৩১ বছর বয়সী ছেলেকে হারিয়েছিলেন দিল্লির মীনা দম্পতি । তারপর শোকের ছায়া নেমে আসে তাঁদের জীবানে। কিন্তু শোকে মুষড়ে পড়েননি এই দম্পতি। এরপর IVF পদ্ধতিতে ফের একবার সুস্থ পুত্র সন্তানের জন্ম দেন ৬৪ বছর বয়সী চামেলী মীনা।

৩১ বছর বয়সী ছেলেকে হারিয়ে , আবার পুত্র সন্তানের জন্ম দিলেন ৬৪ বছরের মা

চামেলী দেবীর স্বামী ৬৫ বছর বয়সী জগদীশ মীনা নতুন পুত্র সন্তান পেয়ে আপ্লুত। ২০১২ সালে তিনি একটি পাব্লিক সেক্টর সংস্থা থেকে অবসর নেন। জগদীস বাবু জানিয়েছেন, এই চিকিৎসা পদ্ধতির জন্য তাঁরা প্রতি ছয় মাস অন্তর চিকিৎসকের কাছে যেতেন। স্ত্রী চামেলী দেবীর শারীরিক অবস্থা খতিয়ে দেখতেন চিকিৎসক। চামেলী দেবীর চিকিৎসা চলেছে দিল্লিরই এক ফার্টিলিটি ক্লিনিকে।

জানা যাচ্ছে, ৫০ উর্দ্ধ বহু মহিলাই বর্তমানে IVF পদ্ধতি দ্বারা মাতৃত্ব গ্রহণ করতে পারছেন। যা নিঃসন্দেহে চিকিৎসা বিজ্ঞানের একটি বড় দিক। চিকিৎসকদের মতে, যদি মাতৃত্বে ইচ্ছুক মহিলার স্বাস্থ্য তথা শারীরিক অবস্থা ভালো থাকে, তাহলে এই বয়সেও মাতৃত্ব গ্রহণ সম্ভব। উল্লেখ্য়, গত বছরই হরিয়াণার এক মহিলা ৭০ বছর বয়সে জন্ম দেন সুস্থ সন্তানের। তবে সেক্ষেত্রে সন্তানের বয়সের সাপেক্ষে অভিভাবকের বয়স অনেকটাই বেশি হওয়ার জন্য, সন্তান লালনের ক্ষেত্রে অনেকেই অসুবিধায় পড়েন। তবুও দেখা যাচ্ছে ভারতে ক্রমাগত বাড়ছে বেশি বয়সে সন্তান নেওয়ার প্রবণতা।

English summary
The Meenas, devastated and lonely after the sudden death of their 31-year-old son in 2015, didn't lose hope. The Delhi-based couple opted for in vitro fertilisation (IVF) and Chameli Meena delivered a healthy baby boy in March this year, at age 64.
Please Wait while comments are loading...