Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

ফের বাড়তে পারে কেন্দ্রীয় সরকারি কর্মীদের বেতন

Subscribe to Oneindia News

নয়াদিল্লি, ২৭ এপ্রিল : কেন্দ্রীয় সরকারি কর্মীদের বেতন আবারও বাড়তে চলেছে। এবার তাঁদের ঘর ভাড়া ভাতা ১৭৮ শতাংশ বাড়ানোর সুপারিশ করেছে কেন্দ্রীয় অর্থসচিব অশোক লাভাসার নেতৃত্বাধীন ভাতা বিষয়ক কেন্দ্রীয় কমিটি।

ভাতাকে কেন্দ্র করে কমিটির এই প্রস্তাব যদি মেনে নেওয়া হয়, তাহলে তা থেকে সুবিধা পাবেন ৪৭ লক্ষ কেন্দ্রীয় সরকারি কর্মচারী। পাশপাশি সুবিধা পাবেন ৫৩ লক্ষ পেনশন উপভোক্তা।

ফের বাড়তে পারে কেন্দ্রীয় সরকারি কর্মীদের বেতন

সপ্তম বেতন কমিশনের সুপারিশে আগেই বিশাল অঙ্কের টাকার বেতন বেড়েছিল কেন্দ্রীয় সরকারি কর্মীদের। এবার ঘর ভাড়া ভাতা ১৭৮ শতাংশ বাড়ানো মানে তিন গুণ বৃদ্ধি পেল সেই বেতনের অঙ্ক। ফলে একলাফে অনেকটাই বাড়তে চলেছে এই বেতন। কেন্দ্রীয় অর্থমন্ত্রী অরুণ জেটলি বিদেশ সফর থেকে ফিরলে এবিষয়ে শিলমোহর পড়তে পারে প্রস্তাবে।

এই সুপারিশ অনুযায়ী , এক্স , ওয়াই, জেড এই তিনধরনের বিভাগের শহরগুলিতে বাড়ি ভাড়া ভাতা বাড়ার কথা যথাক্রমে ৩০, ২০, ১০ শতাংশ। এছাড়াও জানা গিয়েছে, মূল বেতনের ২৪ শতাংশ ঘর ভাড়া ভাতার প্রস্তাব দিতে চলেছে কমিটি। ষষ্ঠ বেতন কমিশনে তা ছিল মূল বেতনের ৩০ শতাংশ।

English summary
The committee on allowances headed by Finance Secretary Ashok Lavasa is likely to recommend a maximum hike of 178 percent in house rent allowance by retaining HRA rate for Class X, Y and Z cities and towns at 30 percent, 20 percent and 10 percent of basic pay respectively.
Please Wait while comments are loading...