Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

তিন তালাক ইস্যু : বহুবিবাহ নিয়ে উল্লেখযোগ্য ঘোষণা সুপ্রিম কোর্টের

  • Posted By:
Subscribe to Oneindia News

তিন তালাক ইস্যুর সাংবিধানিক বৈধতা রয়েছে কিনা শুধুমাত্র তা ঠিক করে রায় দেওয়ার কথা শুনানির শুরুতেই জানিয়েছিল সুপ্রিম কোর্ট। তবে কয়েকদিন শুনানি চলার পরে কেন্দ্রের আবেদন জমায় পরায় এবার মুসলমান পুরুষের বহুবিবাহ ও নিকাহ হালাল নিয়েও পরে বক্তব্য শুনবে বলে জানাল শীর্ষ আদালত।

কেন্দ্রের তরফে অ্যাটর্নি জেনারেল মুকুল রোহতগি সুপ্রিম কোর্টে এই মর্মে আবেদন করলে শুনানির সময়ে এই বিষয়ে এই মন্তব্যই করেছে শীর্ষ আদালত। সরাসরি জানিয়ে দেওয়া হয়েছে, সময় কম থাকায় এই নিয়ে পরে বিস্তারিত বক্তব্য শোনা ও শীর্ষ আদালতের তরফে মতদান করা হবে।

তিন তালাক ইস্যু : বহুবিবাহ নিয়ে উল্লেখযোগ্য ঘোষণা সুপ্রিম কোর্টের

আপাতত যে শুধুই তিন তালাকের সাংবিধানিক বৈধতা বিচার করে রায় দেওয়া হবে তা এদিন ফের স্পষ্ট করে দেওয়া হয়েছে। বলা হয়েছে, তিন তালাক, পুরুষের বহুগামিতা ও নিকাহ হালাল- এই তিনটি বিষয় আলাদা। বাকী দুটি নিয়ে পরে আবেদন করলে সুপ্রিম কোর্টে শুনানি হবে।

অ্যাটর্নি জেনারেল মুকুল রোহতগি সওয়ালে বলেন, গোঁড়া ইসলামিক দেশগুলিও তিন তালাক প্রথা তুলে দিয়ে সংষ্কারের পথে হাঁটছে। অথচ ভারতের মতো ধর্মনিরপেক্ষ দেশগুলিতে এখনও এই প্রথা চলছে। এই প্রশ্নে সুপ্রিম কোর্ট জানিয়েছে, বহুবিবাহ ও নিকাহ হালালের মতো বিষয়ে পরে আলোচনা করা হবে।

English summary
Will only discuss triple talaq, Polygamy, nikah halala when we have time: Supreme Court
Please Wait while comments are loading...