Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

সিআরপিএফের স্থায়ী প্রধান নিয়োগ করা কেন সরকারের প্রাধান্য হওয়া উচিৎ?

Subscribe to Oneindia News

নয়াদিল্লি, ২৫ এপ্রিল : সিআরপিএফের স্থায়ী প্রধানের পদই গত দু'মাস ধরে ফাঁকা পড়ে রয়েছে। আর সেই পদে নিয়োগ নিয়েও সরকারের মুখে একটা শব্দও নেই।

কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের তরফে বলা হচ্ছে খুব শীঘ্রই একজন নতুন ডিরেক্টর জেনরাল পদে নিয়োগ করা হবে। কিন্তু সিআরপিএফ আধিকারিকদের কথায়, এই কথা সরকার বলে গেলেও সরকারিভাবে তার কোনও নিশ্চয়তা দিতে অপারগ সরকার।

সিআরপিএফের স্থায়ী প্রধান নিয়োগ করা কেন সরকারের প্রাধান্য হওয়া উচিৎ?

সিআরপিএফ প্রধানের অভাবে দুটি বড়সড় হামলার মুখে পড়তে হয়েছে সিআরপিএফ জওয়ানদের। এই দুই হামলায় প্রায় ৩৮ জন জওয়ানের মৃত্যু হয়েছে।

সিআরপিএফের প্রাক্তন প্রধান কে ডি দূর্গা প্রসাদের অবসরের পরে কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক সুদীপ লাখটাকিকে অতিরিক্ত দায়িত্ব দিয়েছিল। সম্প্রতি যোগ্য প্রধানের খোঁজ শুরু করেছে স্বরাষ্ট্রমন্ত্রক। আইপিএস আধিকারিকদের প্যানেলও তৈরি কিন্তু এখনও পর্যন্ত এবিষয়ে কোনও চূড়ান্ত সিদ্ধান্ত নিতে পারছে না সরকার।

প্রধানের অভাব বার বার স্পষ্ট হচ্ছে। সিআরপিএফ জওয়ানদের মৃত্যুর মুখে পড়তে হচ্ছে বারবার। রোজকার কাজ সামলাতে কোনও সমস্যা না হলেও নীতি সংক্রান্ত সিদ্ধান্ত নেওয়ার ক্ষেত্রে সমস্যা তৈরি হচ্ছে। একমাত্র স্থায়ী প্রধানইই সঙ্কটের সময় গুরুত্বপূর্ণ নৈতিক সিদ্ধান্ত নিতে পারেন। প্রধান না থাকায় সেই জায়গায় একটা বড় শূন্যতার তৈরি হচ্ছে। তাই সরকারের উচিৎ সিআরপিএফ প্রধান নিয়োগে প্রাধান্য দেওয়া। 

English summary
Why appointing a CRPF head should be government's top priority
Please Wait while comments are loading...