Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

দিওয়ার সিনেমার এই বিখ্যাত দৃশ্যের পোস্টার দেখে হেসে উঠলেন প্রধানমন্ত্রী, কারণ জানলে আপনিও হাসবেন

  • Posted By:
Subscribe to Oneindia News

অমিতাভ বচ্চন, শশী কাপুর ও নিরূপা রায় অভিনীত দিওয়ার সিনেমা ভারতীয় চলচ্চিত্র জগতের ইতিহাসে চিরকালীন জায়গা করে নিয়েছে। এই সিনেমার বহু ডায়লগ এখনও লোকের মুখে মুখে ঘোরে। তা নিয়ে কমেডি হয়, সিনেমাতে ব্যবহৃত হয়। এবার এই সিনেমার সেই বিখ্যাত মা-কে কাছে রাখা নিয়ে দুই ভাইয়ের বিরোধ দৃশ্য উঠে এল পোস্টারে, তবে অভিনব উপায়ে।

আর তা দেখে হেসে ফেললেন স্বয়ং ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। শুধু তাই নয়, টুইটারে শেয়ার করা সেই পোস্টারকে নিজেও শেয়ার করে অভিনবত্বের জন্য তারিখও করতে ভোলেননি নরেন্দ্র মোদী।

দিওয়ার সিনেমার এই বিখ্যাত দৃশ্যের পোস্টার দেখে হাসলেন মোদী

পোস্টারটির বিষয় হল মা ও ছেলেদের সেই বিখ্যাত কথোপকথন দৃশ্য। তবে তাতে জুড়ে দেওয়া হয়েছে স্বচ্ছ্ব ভারতর অভিযানের কথা। গ্যাংস্টার অমিতাভ মা নিরূপা রায়কে নিজের কাছে রাখতে তর্ক জুড়েছেন পুলিশ ইনস্পেক্টর ভাই শশী কাপুরের সঙ্গে। প্রশ্ন করছেন, "মেরে পাস বাংলা হ্যায়, গাড়ি হ্যায়... তেরে পাস কেয়া হ্যায়?" এরপরই শশী কাপুরের সেই কালজয়ী ডায়লগ, "মেরে পাস মা হ্যায়।"

এই দৃশ্যকেই অন্যরকমভাবে স্বচ্ছ্ব ভারত অভিযানের জন্য ব্যবহার করা হয়েছে। যেখানে দুই ভাই মাকে নিজের কাছে নেওয়ার তদ্বির করলে মা বলছেন, যে আগে শৌচালয় বানাবে, তিনি তাঁর সঙ্গে থাকবেন। আর এই পোস্টার টুইটারে নরেন্দ্র মোদীকে শেয়ার করলে তিনি তাতে হেসে উঠে এই অভিনব উদ্যোগকে স্বাগত জানিয়েছেন।

নৈনিতাল পুরসভার তরফে এই পোস্টার লাগানো হয়েছে। স্বচ্ছ্ব ভারত অভিযান নিয়ে সচেতনতা বাড়াতেই এই উদ্যোগ বলে জানা গিয়েছে।

English summary
When Deewar poster with Swachh Bharat message made PM Narendra Modi smile
Please Wait while comments are loading...