Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

এবার এই ব্যাঙ্কের এটিএম থেকে বেরবে ২০ ও ৫০ টাকার নোট

  • Written By:
Subscribe to Oneindia News

নয়াদিল্লি, ১৪ নভেম্বর : সারা দেশে পুরনো ৫০০ ও ১ হাজার টাকার নোট বাতিলের পর থেকে সমস্ত রাষ্ট্রায়ত্ত ও বেসরকারি ব্যাঙ্কগুলিতে ভিড় জমে গিয়েছে পুরনো টাকা জমা দেওয়ার ও নতুন ব্যাঙ্কনোট তোলার জন্য। সকাল থেকে রাত মানুষ ব্যাঙ্কে লাইন দিয়ে টাকা তুলছেন আর জমা দিচ্ছেন।

#Note তোলা ও জমা করার নিয়মে কিছু বদল আনা হয়েছে, জেনে নিন সবিস্তার

'Micro ATM' এর মাধ্যমে এবার নতুন টাকার যোগান দেবে কেন্দ্র?

এই অবস্থা ধীরে ধীরে স্বাভাবিক হবে বলে আশা সরকার ও বিভিন্ন ব্যাঙ্ক কর্তৃপক্ষের। আর পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হলেই দেশের সবচেয়ে বড় ব্যাঙ্ক স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া নতুন পদক্ষেপ করতে চলেছে।

এবার এই ব্যাঙ্কের এটিএম থেকে বেরবে ২০ ও ৫০ টাকার নোট

এদিন এসবিআই ব্যাঙ্কের তরফে চেয়ারম্যান অরুন্ধতী ভট্টাচার্য ঘোষণা করেছেন যে ব্যাঙ্কের ভিড় কিছুটা স্বাভাবিক হলে আগামী কিছুদিনের মধ্যেই এটিএমগুলি থেকে ২০ ও ৫০ টাকার ব্যাঙ্কনোট পাওয়া যাবে। তবে দিনক্ষণ এখনই চূড়ান্তভাবে জানাতে পারেননি তিনি।

#Note বাতিলের সিদ্ধান্তের পর একটাও চুরি হয়নি দেশের এই রাজ্যে

নোট বাতিলের পর পুরনো নোট জমা দিতে স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়ার শাখাগুলিতেই সবচেয়ে বেশি মানুষ ভিড় জমিয়েছেন। গত পাঁচদিনে দেশের সমস্ত এসবিআই শাখা মিলিয়ে ৮৩ হাজার ৭০২ কোটি টাকা জমা পড়েছে। প্রথম দিন ১১ হাজার কোটি টাকা জমা পড়েছে যা গড় ৮ হাজার কোটি টাকার চেয়ে অনেকটা বেশি। পরে সেই মাত্রা আরও ছাড়িয়ে গিয়েছে।

প্রসঙ্গত, রিজার্ভ ব্যাঙ্কের তরফে জানানো হয়েছে যে আগামী ৩০ নভেম্বর পর্যন্ত যে কোনও এটিএম দিয়েই যে কোনও ব্যাঙ্কের ডেবিট কার্ড ব্যবহার করে টাকা তুললে আলাদা চার্জ দিতে হবে না। পুরোটাই বিনামূল্যে করা যাবে।

English summary
We will start dispensing Rs 50 and 20 notes : SBI chairman Arundhati Bhattacharya
Please Wait while comments are loading...