Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

গো-হত্যা করলেই ফাঁসি হবে ভারতের এই রাজ্যে!

  • Posted By:
Subscribe to Oneindia News

রায়পুর, ২ এপ্রিল : গুজরাতে শুক্রবার গো-হত্যায় যুক্ত ব্যক্তিদের যাবজ্জীবন সাজার ঘোষণা করা হয়েছে। আগে সাত বছরের সাজা ছিল। সেটাকে বাড়িয়ে গো-হত্যায় দেশের মধ্যে সবচেয়ে কড়া সাজা দেওয়া রাজ্য হিসাবে উঠে এসেছে। এর একদিন কাটতে না কাটতেই গো-হত্যা নিয়ে মন্তব্য করে নতুন বিতর্ক বাঁধালেন ছত্তিশগড়ের মুখ্যমন্ত্রী রমন সিং।

শনিবার জগদলপুরে রমন সিং বলেন, ছত্তিশগড়ে কেউ গোহত্যা করলে তাকে ফাঁসি দেওয়া হবে। সাংবাদিকদের প্রশ্ন ছিল, গোহত্যা নিয়ে ছত্তিশগড়েও কোনও কঠিন আইন বলবৎ হতে চলেছে কিনা। এরাজ্যে গো জবাই হয় কিনা। এবং গত ১৫ বছরে কতবার গোহত্যা হয়েছে ছত্তিশগড়ে?

গো-হত্যা করলেই ফাঁসি দেব : এবার হুঙ্কার রমন সিংয়ের

এই প্রশ্নের উত্তরে রমন সিং বলেন, যারা গোহত্যা করবে, তাদের ফাঁসিতে ঝুলিয়ে দেব। এমনকী এরাজ্যে গোহত্যা হচ্ছে কিনা সেই বিষয়ও নাকচ করে দেন রমন সিং। এই বক্তব্যের পরে কংগ্রেস নেতা শৈলেশ নিতিন ত্রিবেদী বলেন, রাজ্যের রাজধানীর খুব কাছেই আকছার গো জবাই হয়। এমনকী বিজেপি দলের লোকেরাই এই কাজে যুক্ত রয়েছে।

প্রসঙ্গত, ক্ষমতায় আসার পরপরই গোহত্যা নিয়ে কড়া অবস্থান নেন রমন সিং। ২০০৩ সালের ডিসেম্বরে ক্ষমতায় আসার পরই ২০০৪ সালে গোহত্যা রুখতে ছত্তিশগড়ে আইন তৈরি হয়। এরাজ্যে সাত বছরের সাজা ও ৫০ হাজার টাকার জরিমানার বিধান রয়েছে।

English summary
We’ll hang those who kill cows: Chhattisgarh CM Raman Singh
Please Wait while comments are loading...