Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

যুদ্ধ ভারতকে বিশ্ব থেকে বিচ্ছিন্ন করে দেবে, ধসে যাবে অর্থনীতি : পাকিস্তান কূটনীতিকরা

  • By: Oneindia Bengali Digital Desk
Subscribe to Oneindia News

নয়াদিল্লি, ২৬ সেপ্টেম্বর : কেরলে সন্ত্রাসবাদ ও পাকিস্তান নিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর কড়া বার্তার পাল্টা কি দেওয়া যায় তা ভাবার জন্য অতিরিক্ত সময় খরচ করছেন পাকিস্তানের কূটনীতিকরা। পাকিস্তানেক কূটনীতিকদের একাংশ মনে করছেন বিশ্বপট থেকে পাকিস্তানের বিচ্ছিন্ন হয়ে যাওয়াটা মিথ একটা, বরং বিচ্ছিন্ন হওয়ার ঝুঁকি ভারতেরই বেশি।

পাকিস্তানের সংবাদপত্র ডন-এ প্রকাশিত একটি প্রতিবেদন অনুযায়ী, নাম প্রকাশে অনিচ্ছুক এক কুটনীতিকের কথায় ভারত পাকিস্তানের সঙ্গে যুদ্ধের ঝুঁকি নেবে না, তাতে ভারতের অর্থনীতিতেই বিপরীতি প্রভাব পড়বে। তিনি বলেছেন, "কোনও যুদ্ধ হবে না। যুদ্ধ শুরু করার কোনও ইচ্ছা আমাদের নেই, এবং ভারতও উপলব্ধি করেছে যুদ্ধ তাদের দেশের অর্থনীতিকে একেবারে শেষ করে গেবে।"

উরি হামলার পর থেকেই ভারত-পাকিস্তানের সম্পর্কে তিক্ততা ক্রমেই বেড়ে চলেছে। বাকযুদ্ধে আক্রমণ পাল্টা আক্রমণ অব্যাহত। পাকিস্তানের ছাপ মারা অস্ত্রসস্ত্র এবং খাবার নিয়ে ৪ জঙ্গি উরির সেনা দফতরে হামলা চালিয়েছিল, এই ঘটনায় প্রায় ১৮ জন সেনা জওয়ানের মৃত্যু হয়েছিল। সেনার পাল্টা গুলিতে মারা গিয়েছিলেন চার জঙ্গিও।

এই ঘটনাকে নিয়ে ভারতের আক্রমণের জবাব বারবার দিয়েছে ভারত। অন্যদিকে গা বাঁচাতে ভারতের কাশ্মীর অশান্তির ইস্য়ুকে বারবার টেনে এনেছেন পাক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ। উরির ঘটনাকে কাশ্মীর অশান্তির প্রতিক্রিয়া বলেও মন্তব্য করেছেন।

এখনও সুর পাল্টায়নি পাকিস্তান। দেশের কুটনীতিকদের একাংশ বলছে, ভারত বারবার ভুল উদাহরণ তুলে ধরছে এতে সবার ক্ষতি হবে। যদি এভাবেই চলতে থাকে তাহলে পাকিস্তান নয় বরং ভারতই বিশ্ব মানচিত্র থেকে বিচ্ছিন্ন হয়ে যাবে।

English summary
War will destroy India's economy, isolate country globally: Pakistan diplomats
Please Wait while comments are loading...