Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

'চোর' অপবাদেও দমছেন না মালিয়া, লন্ডন আদালতে যা বললেন তাতে চমকে যাবেন

  • Published:
  • By: 
    Soumik Bose
Subscribe to Oneindia News

নিজেকে আরও একবার নির্দোষ বলে দাবি করলেন লিকার ব্যারন বিজয় মালিয়া। এবং তাঁর নির্দোষ হওয়ার সপক্ষে প্রচুর তথ্য- প্রমাণ রয়েছে বলেও দাবি করেছেন তিনি। মঙ্গলবার লন্ডনের ওয়েস্ট মিন্সটার আদালতে বিজয় মালিয়ার প্রত্যার্পণ মামলার শুনানি ছিল। গত ৮ই ফেব্রুয়ারি ভারত সরকারের আবেদনের ভিত্তিতেই এই শুনানি ছিল।

এদিন মূলত প্রত্যার্পণ নিয়ে বিজয় মালিয়ার পক্ষে ও বিপক্ষের সওয়াল -জবাব শোনেন বিচারক। এরপর অবশ্য এই মামলার পরবর্তী শুনানি ৬ই জুলাই ধার্য করেন বিচারক। সেইসঙ্গে বিজয় মালিয়ার জামিনের মেয়াদও ৪ঠা ডিসেম্বর পর্যন্ত বাড়িয়ে দেওয়া হয়।

'চোর' অপবাদেও দমছেন না মালিয়া, লন্ডন আদালতে যা বললেন তাতে চমকে যাবেন

আদালত থেকে বেরিয়ে সাংবাদিকদের মালিয়া জানান, তিনি নির্দোষ, এবং তাঁর কাছে যথেষ্ট তথ্য প্রমাণও রয়েছে। লিকার ব্যারন আরও দাবি করেছেন, তিনি নির্দোষ বলেই আদালতে হাজির হয়েছেন। আদালত কক্ষেও মালিয়া সমস্ত অভিযোগ অস্বীকার করেছেন বলে জানা গিয়েছে। আদালতে তাঁর আইনজীবী জানিয়েছেন, ভারত সরকার এখনও সমস্ত নথি পাঠায়নি।

৯ হাজার কোটি টাকার ঋণ খেলাপির অভিযোগ ওঠার পরই গত বছর মার্চ মাসে দেশ ছেড়ে ইউনাইটেড কিংডমে গিয়ে আশ্রয় নেন ৬১ বছরের বিজয় মালিয়া। গত ফেব্রুয়ারি মাসেই তাঁর প্রত্যর্পণের আবেদন জানিয়ে ব্রিটেনকে চিঠি দেয় ভারত সরকার। সেই আবেদনের ভিত্তিতে গত এপ্রিল মাসে বিজয় মালিয়াকে গ্রেফতার করে স্কটল্যান্ড ইয়ার্ড। কিন্তু গ্রেফতারের কয়েক ঘন্টার মধ্য়েই জামিন মঞ্জু হয় তাঁর।

English summary
Vijay Mallya claims innocence. His bail extended till 4 December. Next extradition case hearing on 6 July.
Please Wait while comments are loading...