Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

ক্যাম্পাসে সেনার যুদ্ধ-ট্যাঙ্ক আনানোর জন্য আবেদন দেশের এই বিশ্ববিদ্যালয়ের , জানেন কেন

Subscribe to Oneindia News

কার্গিল বিজয় দিবস উদযাপনের জন্য দিল্লির জওহরলাল নেহরু বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে সেনার যুদ্ধ ট্যাঙ্ক আনানোর পরিকল্পনা করেছেন উপাচার্য এম জগদেশ কুমার। উল্লেখ্য, বিশ্ববিদ্যালয় চত্বরে কার্গিল বিজয়দিবসের অনুষ্ঠানে হাজির থাকা কেন্দ্রীয় মন্ত্রী ধর্মেন্দ্র প্রধান ও ভিকে সিং সামনেই এই ট্যাঙ্ক আনানোর জন্য সরকারের কাছে আবেদন করেছেন উপাচার্য। উপাচার্যের দাবি,যুদ্ধ ট্যাঙ্ক ক্যাম্পাসে ঢুকলে, দেশের সেনার প্রতি পড়ুয়াদের ভালোবাসা, শ্রদ্ধা বাড়বে।

ক্যাম্পাসে সেনার যুদ্ধ-ট্যাঙ্ক আনানোর জন্য আবেদন দেশের এই বিশ্ববিদ্যালয়ের , জানেন কেন

এদিকে, বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে পালিত হওয়া এদিনের অনুষ্ঠান কেন্দ্রীয় সরকারের 'বিজয় বীরতা অভিযান'-এর অংশ । ইতিমধ্যেই এই অভিযানে অংশ নিয়েছেন ক্রিকেটার গৌতম গম্ভীর ও দেশের বহু প্রাক্তন সেনা জওয়ানরা।

অনুষ্ঠানে যোগ দিয়ে কেন্দ্রীয়মন্ত্রী ধর্মেন্দ্র সিং জানিয়েছেন , জওহরলাল নেহরু বিশ্ববিদ্যালয়ের ছাত্রছাত্রীদের মধ্যে আমূল পরিবর্তন দেখে তিনি বিস্মিত। ক্যাম্পাসে এখন 'ভারত মাতা কী জয়'-এর মতো স্লোগান চলছে দেখে তিনি অবাক। উল্লেখ্য, 'বিজয় বীরতা অভিযান' উপলক্ষ্যে ২,২০০ ফুটের জাতীয় পতাকা নিয়ে যাত্রা করেন এই বিশ্ববিদ্যালয়ের পড়ুয়ারা।

প্রসঙ্গত উল্লেখ্য, বেশ কিছুদিন আগে এই বিশ্ববিদ্যালয়ই দেশ বিরোধী স্লেগানে জেরবার হয়েছে। বার বার বিশ্ববিদ্যালয়ের বহু পড়ুয়ার নাম জড়িয়েছে নানা অভিযোগ। মূলত অভিযোগগুলি ওঠে পাকিস্তানপন্থী স্লেগান দেওয়ার জন্য। শুধু স্লেগান নয়, জওহরলাল নেহরু বিশ্ববিদ্যালয় চত্বরে কাশ্মীর সংক্রান্ত একাধিক হড়তাল ও পোস্টার নিয়ে উত্তাল হয়ে ওঠে দেশ।

English summary
Celebrating Kargil Vijay Diwas on campus in the presence of Union ministers Dharmendra Pradhan and V K Singh, Jawaharlal Nehru University vice-chancellor M Jagadesh Kumar on Sunday requested the government to install a battle tank in the university.
Please Wait while comments are loading...