Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

পাকিস্তানকে কড়া বার্তা উপরাষ্ট্রপতি পদপ্রার্থীর, কোন ঘটনা মনে করালেন তিনি

  • Posted By: Soumik
Subscribe to Oneindia News

সন্ত্রাসবাদ নিয়ে এবার পাকিস্তানকে কড়া বার্তা দিলেন এনডিএ-র উপরাষ্ট্রপতি পদপ্রার্থী বেঙ্কাইয়া নাইডু। স্পষ্টভাষায় জানিয়ে দিলেন, সন্ত্রাসবাদকে মদত দিয়ে কোনও লাভ হবে না, সেইসঙ্গে ১৯৭১ সালের কথাও পাকিস্তানকে মনে করিয়ে দিয়েছেন তিনি। 

[আরও পড়ুন: সন্ত্রাসবাদীদের প্রধান টার্গেটের মধ্যে প্রথম তিনে ভারত, সামনে এল চাঞ্চল্যকর]

পাকিস্তানকে কড়া বার্তা উপরাষ্ট্রপতি পদপ্রার্থীর, কোন ঘটনা মনে করালেন তিনি

রবিবার দিল্লিতে অনুষ্ঠিত পরাক্রম প্যারেড অনুষ্ঠানে অংশ নিয়েছিলেন এনডিএ-র উপরাষ্ট্রপতি পদপ্রার্থী। কারগিল শহিদদের শ্রদ্ধা জানাতে প্রতিবছরই পরাক্রম প্যারেড অনুষ্ঠানের আয়োজন করা হয়। সেখানেই সন্ত্রাসবাদ প্রসঙ্গে বলতে উঠে পাকিস্তানকে এক হাত নেন তিনি। বেঙ্কাইয়া বলেন, সন্ত্রাসবাদ মানবিকতার শত্রু, সন্ত্রাসের কোনও ধর্ম হয় না। পড়শি দেশ পাকিস্তান যে সন্ত্রাসবাদকেই দেশের নীতি করে ফেলেছ, তা খুবই দুর্ভাগ্যজনক বলে মন্তব্য করেন বেঙ্কাইয়া নাইডু। আরও এক ধাপ এগিয়ে তিনি বলেন, পাকিস্তানের জেনে রাখা উচিত, এভাবে সন্ত্রাসবাদকে প্রশ্রয় দিয়ে তাদের কোনও লাভ হবে না, ১৯৭১ সালে তাদের কী দশা হয়েছিল, তাও পাকিস্তানের ভুলে যাওয়া উচিত নয়।

এদিনের অনুষ্ঠানে কাশ্মীর ইস্যু নিয়েও মুখ খোলেন বেঙ্কাইয়া। কাশ্মীর প্রসঙ্গেও পাকিস্তানকে তুলোধনা করে তিনি বলেন, পাকিস্তানের মনে রাখা উচিত, কাশ্মীর ভারতের অবিচ্ছেদ্য অংশ। এমনকী পাক অধিকৃত কাশ্মীরের এক ইঞ্চিও কাউকে দেওয়া হবে না। নাম না করেই চিনকে বার্তা দিয়ে উপরাষ্ট্রপতি পদপ্রার্থী বলেন, ভারত একটি শান্তিপ্রিয় রাষ্ট্র। ভারত প্রতিবেশী রাষ্ট্রগুলির সঙ্গে সুসম্পর্ক রাখায় বিশ্বাস করে। কিন্তু প্রতিবেশী রাষ্ট্রগুলিরও উচিত ভারতের সঙ্গে সখ্যতা রেখে চলা।

উল্লেখ্য, দিন কয়েক আগেই পাকিস্তানকে জঙ্গিদের আশ্রয়দাতা বলা হয়েছে মার্কিন বিদেশ দফতরের বার্ষিক রিপোর্টে। এরপরই পাকিস্তানকে মার্কিন অনুদান দিতে শর্তাবলি আরও কঠোর করেছে মার্কিন কংগ্রেস।

[আরও পড়ুন: সন্ত্রাসবাদের আঁতুড়ঘর পাকিস্তান, চাঞ্চল্যকর দাবি মার্কিন রিপোর্টে]

English summary
Vice presidential candidate Venkaiah Naidu slams Pakistan on terrorism. He says abetment of terror will not help and Pakistan should remember what happened in 1971.
Please Wait while comments are loading...