Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

বিশ্ববিদ্যালয় চত্বরে মহিলারা সন্ধ্যের পর থাকতে পারবেন না, নির্দেশ ঘিরে বিতর্ক

Subscribe to Oneindia News

বিশ্ববিদ্যালয় চত্বরে কতক্ষণ একজন মহিলা থাকতে পারবেন, তার সময়সীমা এবার বেঁধে দেওয়া হল। এমন ঘটনা ঘটেছে লখনৌয়ের বাবাসাহেব ভিমরাও আম্বেদকর বিশ্ববিদ্যালয়ে। সেখানে এক নির্দেশিকা জারি করে জানানো হয়েছে সন্ধ্যে ছ'টার পর আর ওই বিশ্ববিদ্যালয় চত্বরে থাকা যাবে না।

সাম্প্রতিককালে এই বিশ্ববিদ্যালয় চত্বরে বেশ কিছু অস্বস্তিকর ঘটনা ঘটে যায়, তার প্রেক্ষিতেই এই নির্দেশিকা বলে জানা গিয়েছে। এমনটাই জানিয়েছেন সেন্ট্রাল ইউনিভার্সিটির ভাইস চ্যান্সেলার আরসি সবতি।

বিশ্ববিদ্যালয় চত্বরে মহিলারা সন্ধ্যের পর থাকতে পারবেন না, নির্দেশ ঘিরে বিতর্ক

বিশ্ববিদ্যালয়ের শিক্ষিকারা সমেত কোনও মহিলা কর্মীই বিশ্ববিদ্যালয় চত্বরে থাকতে পারবেন না সন্ধ্যে ৬ টার পর। গত সোমবারই এই নির্দশিকা জারি করা হয়েছে। মহিলাদের সুরক্ষা নিশ্চিত করতেই এই নির্দেশিকা বলে জানানো হয়েছে। তবে কোনও কাজের জন্য কোনও মহিলাকে যদি সন্ধ্যের পর বিশ্ববিদ্যালয় চত্বরে থাকতে হয়, তাহল তাঁর জন্য অনুমতি নিতে হবে উপাচার্যের কাছ থেকে।

শুধু শিক্ষিকা বা মহিলা কর্মী নয়, কোনও ছাত্রীকেও যদি বিশ্ববিদ্যালয় চত্বরে ল্যাবোটারিতে ৬ টা পর্যন্ত থাকতে হয়, তাহলেও তার জন্য অনুমতি নিতে হবে। এদিকে, এই নির্দেশিকার কড়া সমালোচনা করেছেন বিশ্ববিদ্যালয়ের মহিলা কর্মীরা। মহিলা স্বাধীনতায় হস্তক্ষেপকরা হচ্ছে বলে তাঁরা দাবি তোলেন।

English summary
The vice-chancellor (VC) of a central university in Lucknow has asked women employees, including faculty members, not to stay in their offices on campus beyond 6pm.
Please Wait while comments are loading...