Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

উত্তরাখণ্ড : বদ্রীনাথ জাতীয় সড়কের কাছে ধস, আটকে পড়েছেন প্রায় ১৪,০০০ পুণ্যার্থী

Subscribe to Oneindia News

উত্তরাখণ্ডে বিষ্ণুপ্রয়াগের কাছে বদ্রীনাথ জাতীয় সড়কে শুক্রবার ধস নামে। এই ঘটনার জেরে আটকে পড়েছেন প্রায় ১৫০০ পুণ্যার্থী। গত কয়েকদিনে চামোলি জেলায় অবিরাম বৃষ্টির কারণেই হাতি পাহাড় এলাকায় ধস নামে এবং এর জেরে বিষ্ণুপ্রয়াগের কাছে বদ্রীনাথ জাতীয় সড়ক পুরোপুরি বন্ধ হয়ে গিয়েছে।

স্থানীয় প্রশাসনের তরফে জানানো হয়েছে বর্ডার রোডস অর্গানাইজেশন বা বিআরও কর্মীরা রাস্তা পরিস্কারের কাজ শুরু করে দিয়েছে। আজ শনিবার দুপুরের মধ্যে যানচলাচল স্বাভাবিক হয়ে যেতে পারে বলেই মনে করা হচ্ছে।

উত্তরাখণ্ড : বদ্রীনাথ জাতীয় সড়কের কাছে ধস, আটকে পড়েছেন প্রায় ১৫০০ পুণ্যার্থী

শুধু রাস্তা পরিস্কারের কাজই নয়, বরং যোশীমঠ, কর্ণপ্রয়াগ, পিপালকোটি, গোবিন্দঘাট ও বদ্রীনাথ এলাকায় আটকে পড়া পর্যটকদের যাতে অসুবিধা না হয় তার জন্যও ব্যবস্থা নেওয়া হয়েছে।

সূত্রের খবর, শুক্রবার দুপুর সাড়ে তিনটে থেকে ধস শুরু হয়। পাহাড়ে গা ঘেঁষে বড় বড় পাথর রাস্তার উপর এসে পড়ে। ধস শুরু হতেই পর্যটকদের এগোনো আটকে দেওয়া হয়। ধসের কারণে হাইওয়ের একটা বড় অংশ ক্ষতিগ্রস্ত হয়েছে বলেও জানানো হয়েছে।

শুক্রবার রাত থেকে বদ্রীনাথের রাস্তায় প্রায় ৫০০ গাড়ি আটকে রয়েছে রাস্তায়। রাস্তা পরিস্কার না হওয়া পর্যন্ত আটকে পড়া যাত্রীদের গোবিন্দঘাট গুরুদ্বারে নিয়ে যাওয়া হয়েছে।

উল্লেথ্য এর আগেও ২০১৩ সালে বিশাল বড় ধসের ধটনার সাক্ষী ছিল কেদারনাথ। এই ঘটনায় ১১,০০০ পুণ্যার্থীর মৃত্যু হয়েছিল।

English summary
Uttarakhand: Landslide near Vishnuprayag on Badrinath route, almost 14,000 tourists stranded
Please Wait while comments are loading...