Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

১ ফেব্রুয়ারি কেন্দ্রীয় বাজেট পেশ অন্যায্য, প্রধানমন্ত্রীকে চিঠি আখিলেশের

Subscribe to Oneindia News

লখনউ, ২৭ জানুয়ারি : সুপ্রিম কোর্ট আগেই জানিয়ে দিয়েছে, প্রাদেশিক নির্বাচনের জন্য কেন্দ্রীয় বাজেট পিছিয়ে দেওয়ার কোনও যুক্তি নেই। তাই পূর্ব নির্ধারিত ১ ফেব্রুয়ারিই কেন্দ্রীয় বাজেট পেস করা হোক। এই প্রেক্ষিতেই আজ, শুক্রবার উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী অখিলেশ যাদব সরাসরি চিঠি লিখলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে।[নির্বাচনের কারণে কেন্দ্রীয় বাজেট পিছিয়ে দেওয়ার আর্জি খারিজ করল সুপ্রিম কোর্ট]

আগামী ১১ ফেব্রুয়ারি থেকে উত্তরপ্রদেশে সাত দফার নির্বাচন শুরু হতে চলেছে। এদিকে নির্বাচন কমিশন জানিয়ে দিয়েছে, যে রাজ্যগুলিতে নির্বাচন রয়েছে সেই রাজ্যগুলির জন্য কোনওরকম প্রকল্প ঘোষণা করা যাবে না বাজেটে। এর ফলে ভারতের জনবহুল এই রাজ্য প্রয়োজনীয় প্রকল্প পাওয়া থেকে বঞ্চিত হতে চলেছে এবছর, এই যুক্তি দিয়েই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর কাছে লিখিত আর্জি জানিয়েছেন অখিলেশ।

১ ফেব্রুয়ারি কেন্দ্রীয় বাজেট পেশ অন্যায্য, প্রধানমন্ত্রীকে চিঠি আখিলেশের

নির্বাচনের আগে বাজেট পরিবেশনে জনমোহিনী প্রকল্প ঘোষণা করা হলে ভোট প্রভাবিত হতে পারে। এই দাবি জানিয়ে একাধিক বিরোধী রাজনৈতিক দলগুলি বাজেট পিছিয়ে দেওয়ার দাবি জানিয়েছিলেন। সুপ্রিম কোর্টেও নির্বাচন পিছিয়ে দেওয়ার আর্জি জানানো হয়েছিল। যদিও আদালত জানায়, কেন্দ্রীয় বাজেট উপস্থাপনের জেরে প্রাদেশিক নির্বাচনে ভোটারদের মন প্রভাবতি হয় এমন দৃষ্টান্ত নেই। তাই এই আর্জি খারিজ করে দেওয়া হয়।

উল্লেখ্য, কেন্দ্রীয় সরকারে থাকা বিজেপিকে এবং মায়াবতীর বহুজন সমাজ দলকে আটকাতে উত্তরপ্রদেশে কংগ্রেসের জোট গড়েছে রাজ্যের শাসক দল তথা অখিলেশের সমাজবাদী পার্টি। বিজেপি চোখ আপাতত উত্তরপ্রদেশে ক্ষমতায় আসা। যগিও সপা কংগ্রেস জোট বিজেপির সেই স্বপ্ন স্বার্থক হতে দেয় কি না তা বড় প্রশ্ন। এই রাজ্যে সাত দফায় ৪০৩ আসনের জন্য ভোটগ্রহণ হবে। অখিলেশের চিঠির জবাব প্রধানমন্ত্রী কীভাবে দেন এখন তাই দেখার।

English summary
Uttar Pradesh Elections 2017: February 1 For Union Budget Unfair, Writes Akhilesh Yadav To PM Narendra Modi
Please Wait while comments are loading...