Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

রাহুল গান্ধীকে কী নামে ডেকে বরখাস্ত হলেন এক কংগ্রেস নেতা, জানেন কি

  • Posted By:
Subscribe to Oneindia News

উত্তরপ্রদেশের এক কংগ্রেস নেতাকে দলের সমস্ত পদ থেকে ছেঁটে ফেলা হয়েছে। কারণ তিনি দলের সর্বভারতীয় সহ সভাপতি রাহুল গান্ধীকে পাপ্পু নামে সম্বোধন করেছেন। স্যোশাল মিডিয়ায় তিনি রাহুলের প্রশংসায়ই পঞ্চমুখ হয়েছেন। তবে নাম ব্যবহারের ক্ষেত্রে রাহুল না বলে পাপ্পু বলে সম্বোধন করেছেন।

মধ্যপ্রদেশের মন্দসৌরে কৃষকদের বিক্ষোভের মাঝে পুলিশের গুলিতে পাঁচজনের প্রাণ গিয়েছে। সেই আন্দোলনে কৃষকদের পাশে দাঁড়াতে কংগ্রেস সহ সভাপতি রাহুল গান্ধীও সেখানে গিয়েছিলেন। তা নিয়েই রাহুলকে প্রশংসায় ভরিয়ে দিতে গিয়েছিলেন মেরঠের কংগ্রেস সভাপতি বিনয় প্রধান।

রাহুল গান্ধীকে কী নামে ডেকে বরখাস্ত হলেন এক কংগ্রেস নেতা, জানেন কি

তবে নাম ব্যবহারের ক্ষেত্রে তিনি মারাত্মক ভুল করে ফেলেন। এবং পাপ্পু লেখা মেসেজ 'ইন্ডিয়ান ন্যাশনাল কংগ্রেস' নামের হোয়াটসঅ্যাপ গ্রুপে ভুল করে পাঠিয়ে দেন।

বিনয় প্রধান নিজে রাহুলের প্রশংসায় লিখেছেন, "নিজের চেয়ে দেশের স্বার্থকে পাপু এগিয়ে রেখেছেন। পাপ্পু আদানি, আম্বানি, মালিয়াদের হাত ধরতে পারতেন। তবে তা তিনি করেননি। পাপ্পু মন্ত্রী অথবা প্রধানমন্ত্রী হতে পারতেন। তবে তিনি সেই রাস্তায় হাঁটেননি।"

ব্যস এখানেই বাঁধল গোল। মঙ্গলবার রামকৃষ্ণ দ্বিবেদী, কংগ্রেসের নিয়মরক্ষা কমিটির চেয়ারম্যান চিঠি লিখে বিনয় প্রধানকে দলের সমস্ত পদ থেকে ছেঁটে ফেলেছেন। বলে হয়েছে তিনি নাকি প্ররোচনামূলক মেসেজ পাঠিয়েছেন। এবং কংগ্রেস সংবিধান বিরুদ্ধ কাজ করেছেন। যদিও বিনয়ের বক্তব্য তিনি এরকম কোনও মেসেজ পাঠাননি। তাঁকে দলে কোণঠাসা করার চক্রান্ত চলছে। রাহুল গান্ধীকে তিনি অত্যন্ত শ্রদ্ধা করেন। কখনও তাঁর বিরুদ্ধে এমন শব্দ ব্যবহার করেননি।

প্রসঙ্গত, রাহুল গান্ধীকে পাপ্পু নামে স্যোশাল মিডিয়ায় ব্যঙ্গ করা হয়। এই নামে বহু চটুল জোকসও ইন্টারনেট ঘাঁটলেই পাওয়া যায়। বিশেষ করে বিরোধী রাজনৈতিক দল মাঝে মাঝে ব্যঙ্গ করে এই নামে কংগ্রেস সহ সভাপতিকে সম্বোধন করে থাকে।

English summary
Uttar Pradesh Congress leader praises Rahul Gandhi alias ‘Pappu’, fired
Please Wait while comments are loading...