Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

পরমাণু হামলা প্রসঙ্গে ভারতের পাশে থেকে পাকিস্তানকে সতর্ক করল মার্কিন প্রশাসন

  • By: Oneindia Bengali Digital Desk
Subscribe to Oneindia News

নয়াদিল্লি, ১ অক্টোবর : ভারতের উপর বারবার পরমাণু হামলার বিষয়ে পাকিস্তানকে সতর্ক বার্তা পাঠালো মার্কিন প্রশাসন। মার্কিন বিদেশমন্ত্রকের উপ মুখপাত্র মার্ক টোনার পাকিস্তানকে সাবধান করে বলেন, " পরমাণু শক্তিধর দেশগুলির এই অস্ত্র ব্যবহারের সম্পর্কে দায়িত্বশীল হওয়া উচিৎ"।

উরির সেনা ক্যাম্পে হামলার পর থেকেই ভারত-পাক রাজনৈতিক উত্তাপ চরমে উঠেছে। উরি সেনা ক্যাম্পে হামলার পরেও একাধিকবার পাকিস্তানের পক্ষ থেকে সংঘর্ষ বিরতি চুক্তি লঙ্ঘন করে সীমান্তে হামলা চালানো হয়। এর জবাবে ভারতের পক্ষ থেকে পাক অধিকৃত কাশ্মীরে ঢুকে জঙ্গি ঘাঁটি এবং বহু জঙ্গিকে খতম করে দেয় ভারতীয় সৈন্যবাহিনী।

পরমাণু হামলা প্রসঙ্গে ভারতের পাশে থেকে পাকিস্তানকে সতর্ক করল মার্কিন প্রশাসন

এই ঘটনার পরে পাকিস্তানের পক্ষ থেকে একাধিকবার দায়িত্ব জ্ঞানহীন মন্তব্য করা হয়েছে ভারতের লক্ষ্য করে। পাক প্রতিরক্ষামন্ত্রী বিগত ১৫ দিনে ২ দুবার ভারতকে পরমাণু হামলা করে উরিয়ে দেওয়ার হুমকি দিয়েছে। যার জন্য মার্কিন প্রশাসনও যথেষ্ট উদ্বিগ্ন। মার্কিন বিদেশমন্ত্রকের পক্ষ থেকে তাই পাকিস্তানকে সতর্ক করে এই বিষয়ে সংবেদনশীল হওয়ার পরামর্শ দেওয়া হয়েছে।

মার্কিন বিদেশমন্ত্রকের পাঠানো বার্তায়  পাকিস্তানে যে সমস্ত জঙ্গি সংগঠনগুলি রয়েছে তাদের বিরুদ্ধেও উপযুক্ত ব্যবস্থা গ্রহণ করার জন্যও নির্দেশ দেওয়া হয়েছে। এছাড়া পাকিস্তানের মতো পরমানু শক্তিধর দেশ বার বার কিভাবে এমন দায়িত্ব জ্ঞানহীন মন্তব্য করতে পারে সে বিষয়ে যথেষ্ট উদ্বেগ প্রকাশ করা হয়েছে মার্কিন বিদেশমন্ত্রকের পক্ষ থেকে। বিশেষ সুত্রের খবর মার্কিন প্রতিরক্ষামন্ত্রক সামগ্রিক বিষয়টির উপর নজর রাখছে।

English summary
US has this 'direct message for Pakistan
Please Wait while comments are loading...