Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

উরি হামলাকারীরা পাক অধীকৃত কাশ্মীরের বাসিন্দা ছিল, জেরায় কবুল পাচারকারীর

  • By: OneIndia Bengali Digital Desk
Subscribe to Oneindia News

নয়াদিল্লি, ২৯ সেপ্টেম্বর : জম্মু ও কাশ্মীরের উরির সেনা ছাউনিতে হামলাকারী চার জঙ্গি পাক অধীকৃত কাশ্মীরের বাসিন্দা ছিল বলে সেনা সূত্রে খবর। সীমান্ত পেরিয়ে ভারতে এসে হামলাকারী এই জঙ্গিরা পাক অধীকৃত কাশ্মীরের পীর চানা সাইয়ে সশস্ত্র প্রশিক্ষণও নিয়েছিল বলে খবর। [ভারত-পাক সীমান্তে অবৈধ অনুপ্রবেশের রমরমা ব্যবসা চলছে, ফাঁস গোয়েন্দা জেরায়]

এর আগে উরির গ্রাম থেকেই জঙ্গিদের এদেশে পাচারের অভিযোগে দুই যুবককে গ্রেফতার করেছিল পুলিশ। তাদের জেরা করেই জানা গিয়েছে, অধীকৃত কাশ্মীরের গয়রাবাদের পীর চানার জঙ্গি শিবিরে প্রশিক্ষণ নিয়ে সেখান থেকেই জঙ্গিদের তারা এদেশে নিয়ে এসেছিল। [জাপানি ওয়্যারলেস সেট নিয়ে উরিতে হামলা চালিয়েছে পাক জঙ্গিরা, প্রমাণ পেল সেনা]

উরি হামলাকারীরা পাক অধীকৃত কাশ্মীরের বাসিন্দা ছিল!

এনআইএ এই ঘটনার তদন্ত করছে। তাদের সূত্রে খবর, ধৃত পাচারকারীদের নাম ফয়জল হুসেন আওয়ান (২০) ও এহসান খুরশিদ (১৯)। তারা জানিয়েছে, শুধু উরির হামলাকারী জঙ্গিদেরই নয়, এর আগেও পাকিস্তান থেকে অনেককে এদেশে অবৈধভাবে ঢোকার সুযোগ করে দিয়েছে তারা।

এই পাচারকারী দুজন যেমন পাকিস্তানের মুজফফরাবাদের বাসিন্দা, তেমনই জঙ্গিদের মধ্যেও মুজফফরাবাদের বাসিন্দা ছিল। পাচারকারী দুই যুবককে ট্রানজিট রিম্যান্ডে জম্মু ও কাশ্মীর থেকে দিল্লিতে নিয়ে এসে এনআইএ জেরা করবে।

প্রাথমিক জেরায় পাচারকারীরা জানিয়েছে, জঈশ-ই-মহম্মদের সঙ্গে জড়িত এই চার জঙ্গিকে সীমান্ত পার করিয়ে ভারতে প্রবেশ করিয়ে দিতে নির্দেশ দিয়েছিল। আরও জানিয়েছে, উরি হামলার পরে তারা সেখানেই ছিল। গোয়েন্দাদের সন্দেহ, আরও জঙ্গিদের এপারে পাচারের উদ্দেশ্যেই এই দুই পাচারকারী উরিতে থেকে গিয়েছিল।

English summary
Uri attack: Terrorists came from Pir Chana Sai training camp
Please Wait while comments are loading...