Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

উত্তরপ্রদেশ নির্বাচন ২০১৭ : ষষ্ঠ দফায় ৪৯টি আসনের ভোটগ্রহণ শেষ, ভোট পড়ল ৫৭.০৩%

Subscribe to Oneindia News

লখনৌ, ৪ মার্চ : আজ, উত্তরপ্রদেশে ষষ্ঠ দফার ভোটগ্রহণ। এই দফায় সবচেয়ে বেশী বাহুবলী প্রার্থী রয়েছেন। তাই এদিন ভোটগ্রহণ অত্যন্তগুরুত্বপূর্ণ। সবচেয়ে উল্লেখযোগ্য সমাজবাদী পার্টির প্রতিষ্ঠাতা মুলায়ম সিং যাদবের আজমগড় রয়েছে নজরে। এদিন সকাল থেকেই ভোটদানের উৎসাহ চোখে পড়লেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে বুথগুলোয় ভিড় কমতে শুরু করে। এদিন বিকেল ৫টা পর্যন্ত ভোট পড়ল ৫৭.০৩ শতাংশ।

মণিপুর নির্বাচন ২০১৭ : প্রথম দফায় ৩৮টি আসনের জন্য ভোটগ্রহণ

এছাড়াও আজকের নির্বাচনের উল্লেখযোগ্য প্রার্থীদের মধ্যে রয়েছেন, বিজেপির যোগী আদিত্যনাথ, কেন্দ্রীয় মন্ত্রী কালরাজ মিশ্র, জেল খাটা গ্যাংস্টার থেকে বিধায়ক হওয়া বিধায়ক মুখতার আনসারি।

উত্তরপ্রদেশ নির্বাচন ২০১৭ : ষষ্ঠ দফায় ৪৯টি আসনে ভোটগ্রহণ, সকাল ১১ টা পর্যন্ত ভোট পড়ল ৩০ শতাংশ

প্রায় ১.৭২ কোটি ভোটার রয়েছেন। যাদের মধ্যে ৯৪,৬০ লক্ষ পুরুষ ভোটার এবং ৭৭.৮৪ লক্ষ মহিলা ভোটার। এই দফায় মোট ৬৩৫জন প্রার্থীর ভাগ্যপরীক্ষা হবে।

ষষ্ঠ দফায় যে ৪৯টি আসনে আজ ভোটগ্রহণ হবে ২০১২ সালে এই আসনগুলির মধ্যে সমাজবাদী পার্টি জিতেছিল ২৭টি আসন, বহুজন সমাজ পার্টি জিতেছিল ৯টি আসন, বিজেপি ৭টি, কংগ্রেস ৪টি এবং অন্যান্যরা ২ টি আসন। এবছর ভোটগ্রহণের জম্য মোট ১৭,৯২৬টি পোলিং স্টেশম থাকছে।

গোরখপুর কেন্দ্র থেকে সবচেয়ে বেশি সংখ্যক প্রার্থী (২৩ জন) প্রতিদ্বন্দ্বিতা করছে। অন্যদিকে মুয়া জেলার মোরাদাবাদ গোহনা থেকে সবচেয়ে কম প্রার্থী (৭ জন) রয়েছেন।

নিরাপত্তার বজ্র আঁটুনিতে সকাল ৭ টা থেকে ভোটগ্রহণ শুরু হয়েছে।

English summary
UP Election 2017: In sixth phase Polling for 49 Assembly seats, records 57.03% voter turnout
Please Wait while comments are loading...